Dr. Aminul Islam

Published:
2021-04-09 11:23:23 BdST

লোক সেবী অধ্যাপক ডা. ওবায়দুল্লাহ নেই



ডেস্ক / ডা চিন্ময় দাস
------------------------------------
না-ফেরার দেশে চলে গেলেন রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের বায়োকেমিস্ট্রি বিভাগের সাবেক প্রধান অধ্যাপক ডা. ওবায়দুল্লাহ। বৃহস্পতিবার সকাল ৮টায় মারা যান তিনি।

অধ্যাপক ডা ওবায়দুল্লাহর প্রয়াণে গভীর শোক জানিয়েছেন ডাক্তার প্রতিদিন সম্পাদক অধ্যাপক ডা সুলতানা আলগিন।  

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিদ্যা বিভাগের প্রফেসর, ওসিডি ক্লিনিক ও জেরিয়াট্রিক ক্লিনিক এর কনসালটেন্ট ডা সুলতানা আলগিন শোক এপিটাফ এ জানান,  অধ্যাপক ওবায়দুল্লাহ ছিলেন লোকসেবী, পরোপকারী সজ্জন চিকিৎসক। 

তাঁর মৃত্যুতে বাংলাদেশ একজন অগ্রগণ্য মহান চিকিৎসককে হারালো। 

রাজশাহী মেডিকেল থেকে অবসরের পর তিনি রাজশাহী ইসলামী ব্যাংক মেডিকেল কলেজের অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন।  

তাঁর বন্ধু ডা. চিন্ময় দাস লিখেছেন,

রাজশাহী মেডিকেল কলেজের ২০ তম ব্যাচের আমাদের সবার প্রিয় বন্ধু ইসলামী ব্যাংক মেডিকেল কলেজের বায়োকেমিস্ট্রির অধ্যাপক ডা: মো: ওবায়দুল্লাহ কোভিড আক্রান্ত হয়ে বাংলাদেশ স্পেশালাইজড ঢাকায় লাইফ সাপোর্টে ছিলেন। আমরা তাঁর ফিরে আসার প্রত্যাশায় গভীর প্রার্থনায় ছিলাম। 

তাঁর প্রয়াণে  আমরা গভীর শোক জানাই। পরিবারের জন্য গভীর সহমর্মিতা জানাই।


 তার ভাগনে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের রেসিডেন্ট ডা. সাইদুজ্জামান উপল। তিনি বলেন, ‘আমার মেজো মামা অধ্যাপক ডা. ওবায়দুল্লাহ সকাল ৮টায় কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছেন। ব্যক্তিজীবনে অত্যন্ত সৎ, পরোপকারী ও ভালো মানুষ ছিলেন। ছাত্রদের নিজের সন্তানের মতো ভালোবাসতেন। তিনি ছিলেন রামেকের ২০তম ব্যাচের শিক্ষার্থী। এ নিয়ে দেশে এ পর্যন্ত ১৪০ জন ডাক্তারের মৃত্যু হয়েছে।

বিএমএর শোক

 : বিএমএর সভাপতি ডা: মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা: ইহতেশামুল হক চৌধুরী বিএমএর পক্ষ থেকে অধ্যাপক ডা: মোহাম্মদ ওবায়দুল্লাহর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। বিএমএ নেতৃদ্বয় তার রূহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

 

 

আপনার মতামত দিন:


ক্যাম্পাস এর জনপ্রিয়