SAHA ANTAR

Published:
2021-03-08 04:01:24 BdST

চট্টগ্রাম মেডিকেল কলেজে নানা আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস পালিত


 
ডেস্ক 
--------------------------
চট্টগ্রাম মেডিকেল কলেজে নানা আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস পালিত। এ উপলক্ষে চমেক ক্যাম্পাসে জাতির পিতার ঐতিহাসিক ভাষণ প্রচার, জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
৭ মার্চ (রবিবার) সকাল ১০টায় নতুন একডেমিক ভবনের সেমিনার কক্ষে অধ্যক্ষ প্রফেসর সাহেনা আক্তার এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চমেক উপাধ্যক্ষ ও ডিন, চিকিৎসা অনুষদ (চ:বি:) প্রফেসর নাসির উদ্দিন মাহমুদ, শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান প্রফেসর রাশেদা সামাদ, মেডিসিন বিভাগের প্রধান প্রফেসর সুযত পাল, মাইক্রোবায়োলজী বিভাগের প্রধান প্রফেসর মোঃ এহসানুল হক, ইউরোলজি বিভাগের প্রধান ও ডিন, নার্সিং অনুষদ (চমেবি) ডা. মো. মনোয়ার উল হক, অফথালমোলজী বিভাগের প্রধান ডা. এস. এম. মাসুদ পারভেজ, অর্থোপেডিক সার্জারী বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মিজানুর রহমান চৌধুরী প্রমুখ। বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণের বিভিন্ন দিক তুলে ধরেন এবং বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে জাতির পিতার অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। সবাইকে জাতির পিতার আদর্শকে ধারণ করে কাজ করার আহবান জানান।
রেডিওলজি বিভাগের প্রধান প্রফেসর সুভাষ মজুমদার এর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় চট্টগ্রাম মেডিকেল কলেজের সকল বিভাগীয় প্রধান, প্রফেসরবৃন্দ সরাসরি উপস্থিত ছিলেন এবং অন্যান্যা শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীগন অনলাইনে (zoom meeting) সংযুক্ত থেকে উক্ত আলোচনা সভায় অংশ গ্রহন করেন।
বাদ জোহর কলেজের কেন্দ্রীয় মসজিদে জাতির পিতা ও তাঁর পরিবারের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এর আগে সকাল ৮টায় জাগ্রত রেসকোর্সে জাতির পিতার প্রতিকৃতিতে চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর সাহেনা আক্তার এর নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়া ভোর ৬টায় জাতীয় পতাকা উত্তোলন এবং সকাল ৭ টা থেকে ক্যাম্পাসে জাতির পিতার ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রচার করা হয়। অনুষ্ঠানে কলেজের শিক্ষক-চিকিৎসক ও কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহন করেন।

আপনার মতামত দিন:


ক্যাম্পাস এর জনপ্রিয়