Dr. Aminul Islam

Published:
2020-11-20 21:39:08 BdST

ডা মামুনের মুক্তি দাবিতে শনিবার সলিডারিটি : লাগাতার কর্মসূচি আসছে


ডেস্ক 

ডা মামুনের মুক্তি দাবিতে শনিবার সলিডারিটি 
 সমাবেশ।
বিএপি র সকল সম্মানিত সদস্যদের ডাক দিয়েছে  সলিডারিটি তে ।
ভেন্যু-জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতাল প্রাঙ্গন।
সময় -২১/১১/২০২০,সকাল ১১টা। জানান ডা রমেন্দ্র কুমার সিংহ রয়েল ও 

ডা. নিয়াজ মোহাম্মদ খান
সাংগঠনিক সম্পাদক
বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস (বিএপি)।

জানা যায়,  শনিবার সলিডারিটি সমাবেশ থেকে লাগাতার কঠোর কর্মসূচি দেয়া হবে। 

এর অাগে বৃহস্পতিবার 

অনির্দিষ্টকালের জন্য চেম্বার বন্ধ করে কঠোর অবস্থান নেন বাংলাদেশের বিক্ষুব্ধ সাইকিয়াট্রিস্টরা।
বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস এর নেতারা জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের রেজিষ্ট্রার ডা. আবদুল্লাহ আল মামুন এর গ্রেফতারের প্রতিবাদে সাংবাদিক বৈঠক করে এ কর্মসূচি দেন৷

বৈঠকে ডা. আবদুল্লাহ আল মামুন এর অন্যায় গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করেন। নিঃর্শত জামিন ও মুক্তির দাবী করা হয়। একই সাথে বিভিন্ন মিডিয়াতে কতিপয় মানসিক চিকিৎসকগন ঢালাওভাবে কমিশন গ্রহণ করেন, এ রিপোর্টের নিন্দা জানানো হয়। এবং মাইন্ড এইড হাসপাতালে পুলিশের সিনিয়ির এএসপি আনিসুল করিমের মৃত্যুর ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবী করা হয়।

১৮ এবং ১৯ নভেম্বর মানসিক রোগ বিশেষজ্ঞদের প্রাইভেট চেম্বার বন্ধ রাখার সিদ্ধান্ত পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অব্যহত থাকবে বলে জানানো হয়। শনিবার থেকে লাগাতার কর্মসুচি ঘোষণা করা হবে বলে জানানো হয়।

১৯ নভেম্বর২০২০ জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট চত্বরে অনুষ্ঠিত সাংবাদিক বৈঠকে বিএপি সভাপতি অধ্যাপক ডা. ওয়াজিউল আলম চৌধুরী এর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন বিএপি এর সহ সভাপতি অধ্যাপক ডা. ব্রি. অাজিজুল ইসলাম।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন নেতারা । সাংবাদিক বৈঠকে বিএপি সভাপতি ডা. ওয়াজিউল আলম চৌধুরী, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মনোরোগবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সালাহ্‌উদ্দিন কাউসার বিপ্লব,বিএপি সহ সভাপতি অধ্যাপক ডা. মোহিত কামাল, জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা. বিধান রঞ্জন রায় পোদ্দার, সহযোগী অধ্যাপক ডা. অভ্র দাস ভৌমিক, সহযোগী অধ্যাপক ডা. হেলাল উদ্দিন আহমেদ, সহযোগী অধ্যাপক ডা. মেখলা সরকার, সহকারি অধ্যাপক ডা. শাহানা পারভিন ছিলেন ।

 

আপনার মতামত দিন:


ক্যাম্পাস এর জনপ্রিয়