Ameen Qudir

Published:
2020-02-25 00:11:13 BdST

ডা. অসিত শেবাচিম ও ডা. মোস্তফা কামাল কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন



ডেস্ক
________________________

অধ্যাপক ডা. অসিত ভূষণ দাস বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজে ও ডা. মোস্তফা কামাল আজাদ কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেলেন। অধ্যাপক ডা. অসিত ভূষণ দাস বর্তমানে শেরে বাংলা মেডিকেল কলেজের গ্যাস্ট্রোএন্টারলোজি বিভাগে কর্মরত আছেন। পাশাপাশি হাসপাতালের মেডিসিন ওয়ার্ডের ইউনিট ৪-এর বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। অন্যদিকে কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসেবে নিযুক্ত হলেন সেখানকার রেডিওলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মোস্তফা কামাল আজাদ;

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের (শেবাচিম) নতুন অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ডা. অসিত ভূষণ দাস। রোববার (২৩ ফেব্রুয়ারি) স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়েছে।

মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের পারসোনাল-১ অধিশাখার উপসচিব মোহাম্মদ মোহসীন উদ্দিন স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার/স্বাস্থ্য সার্ভিসের নিম্নবর্ণিত কর্মকর্তাকে নামের পাশে বর্ণিত কর্মস্থলে পদায়ন করা হলো।

অধ্যাপক অসিত ভূষণ দাস বর্তমানে একই মেডিকেল কলেজের গ্যাস্ট্রোলএন্টারলোজি বিভাগে কর্মরত আছেন। পাশাপাশি হাসপাতালের মেডিসিন ওয়ার্ডের ইউনিট ৪-এর বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন।

এর আগে ১৯৯৪ সালে তিনি বাকেরগঞ্জ উপজেলা সাব-সেন্টারে মেডিকেল অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন। পরে ২০০০ সালে শেবাচিমে সহকারী অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন। তিনি ২০১৩ সাল থেকে এখানে গ্যাস্ট্রোলএন্টারলোজি বিভাগের অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করছেন।

অধ্যাপক অসিত ভূষণ দাস একই মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। তিনি ছিলেন শেবাচিমের দশম ব্যাচের শিক্ষার্থী।


অধ্যাপক ডা. মোস্তফা কামাল আজাদ
_____________________

কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসেবে নিযুক্ত হলেন অধ্যাপক ডা. মোস্তফা কামাল আজাদ ।
২০১৪ সাল থেকে দীর্ঘ ৬ বছর যাবৎ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের রেডিওলজি বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন তিনি। এর আগে রেডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক হিসেবে দীর্ঘদিন কুমিল্লা মেডিকেল কলেজে কর্মরত ছিলেন।

তিনি রংপুর মেডিকেল কলেজ থেকে ১৯৮৭ সালে এমবিবিএস পাশ করেন, এর আগে কুমিল্লা জিলা স্কুল থেকে ১৯৭৯ সালে এসএসসি এবং কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে ১৯৮১ সালে এইচএসসি পাশ করেন।

আপনার মতামত দিন:


ক্যাম্পাস এর জনপ্রিয়