Ameen Qudir

Published:
2020-01-05 19:46:39 BdST

বাংলাদেশ পুলিশ মেডিকেল কলেজ হাসপাতাল এখন সময়ের দাবি


ডা. সিতারা বকুল

________________________

বাংলাদেশ পুলিশ এখন দেশের জন্য গৌরব। উপমহাদেশের অন্যতম সেরা , দক্ষ আইন শৃঙ্খলা বাহিনী। জঙ্গী দমন, মাদক নিয়ন্ত্রণ , গডফাদার ও পেশাদার অপরাধী দমনে তারা দেখাচ্ছে দারুণ সাফল্য।
মোকাবেলা করছেন একের পর এক কঠিন চ্যালেঞ্জ। নিচ্ছেন জীবনের ঝুঁকি। দক্ষ এই বাহিনীর নিত্য প্রয়োজনে একটি অত্যাধুনিক মেডিকেল কলেজসহ মেডিকেল সহায়তা টিম ও আধুনিক হাসপাতাল অবশ্যই দরকার।
আজ ৫ জানুয়ারি থেকে শুরু হয়েছে পুলিশ সপ্তাহ।

এবারও পুলিশের জন্য পৃথক মেডিকেল কলেজ প্রতিষ্ঠার জোরালো দাবি তুলে ধরছেন বাহিনীর সদস্যরা। গত বছর পুলিশ সপ্তাহে এই দাবির সঙ্গে সংশ্লিষ্ট সবাই একমত হলেও একবছরে কাজের কাজ কিছুই হয়নি। একাধিক পুলিশ সদস্যদের দাবি, সব বাহিনীরই পৃথক মেডিকেল কলেজ থাকলেও পুলিশের নেই। তাই পুলিশ সদস্য ও তাদের পরিবারের জন্য একটি মেডিকেল কলেজ ও হাসপাতাল প্রতিষ্ঠা করা এখন সবার দাবিতে পরিণত হয়েছে।
অনেক দিন ধরেই পুলিশের জন্য পৃথক একটি মেডিক্যাল কলেজ প্রতিষ্ঠার জন্য জোর দাবি জানানো হচ্ছিল। গত বছর পুলিশ সপ্তাহে এটি আরও জোরালো হয়। স্বরাষ্ট্রমন্ত্রীসহ একাধিক মন্ত্রী ও সরকারের ঘনিষ্ঠরা মেডিকেল কলেজ প্রতিষ্ঠার দাবি পূরণে প্রতিশ্রুতিও দেন। এমনকি প্রধানমন্ত্রীও এই দাবি পূরণে সায় দেন। তবে কবে নাগাদ এই মেডিকেল কলেজ প্রতিষ্ঠা হবে তা নিয়ে সংশয় রয়েছে বলে জানিয়েছেন পুলিশের একাধিক কর্মকর্তা।

পুলিশের কর্তারা বলেন, ‘মেডিকেল কলেজ প্রতিষ্ঠার যে উদ্যোগ নেওয়া হয়েছে তা এখনও আগের জায়গাতেই রয়েছে। এ নিয়ে আলোচনা অব্যাহত রয়েছে। পুলিশের ঊর্ধ্বতনরা এ নিয়ে কাজ করে যাচ্ছেন।

আপনার মতামত দিন:


ক্যাম্পাস এর জনপ্রিয়