Ameen Qudir

Published:
2019-12-01 17:59:32 BdST

রোগীদের খাবার চুরি করে রোগীর কাছেই বিক্রি কলকাতা মেডিক্যাল কলেজে




ডেস্ক / সংবাদ সংস্থা
__________________

রোগীদের জন্য তৈরি খাবার, আর সেই খাবারই কিনা চুরি করে বিক্রি করা হচ্ছে রোগীর পরিজনদের কাছে! তাতে রোগীরা যেমন পর্যাপ্ত খাবার পাচ্ছেন না, তেমনি মান নিয়েও উঠছে বিস্তর অভিযোগ। কোনও জেলা হাসপাতাল নয়, চাঞ্চল্যকর এমনই ঘটনা ঘটেছে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে।

শনিবার সেই ঘটনার ভিডিয়ো তুলেছেন কয়েকজন রোগীর আত্মীয়। তার ভিত্তিতেই শোরগোল পড়ে গিয়েছে কলকাতা মেডিক্যাল কলেজে।
ভিডিয়ো দেখুন ভিডিয়ো লিঙ্কে :https://bengali.abplive.com/videos/calcutta-medical-college-food-selling-controversy-640982?fbclid=IwAR3-AOXlqT-_ySPEivNvXpOUZR0fXFa6mcAeqTzJoNKHiwXjbS9Vr2H-WQk

 

আরআইও বিভাগে এইভাবে খাবার বিক্রির নেপথ্য রয়েছে হাসপাতালের ক্যান্টিনের কিছু কর্মী। কিন্তু প্রশ্ন উঠছে কীভাবে দিনের পর দিন এভাবে চলছে রোগীদের খাবার চুরি? অভিযোগ উঠছে কর্তৃপক্ষের উদাসিনতা নিয়েও।

যদিও কর্তৃপক্ষের তরফে বলা হয়েছে, এখনও লিখিত কোনও অভিযোগ আসেনি। রোগীর আত্মীয়তা অভিযোগ করলে তদন্ত করা হবে। আত্মীয়দের লিখিত অভিযোগ করার অনুরোধও করা হয়েছে। রোগীর আত্মীয়দের অভিযোগ, যে মাপের মাছ-মাংস রোগীদের দেওয়ার কথা, তা তো দেওয়া হচ্ছেই না, এমনকী দিনের পর দিন মাছও দেওয়া হয় না। রোগীদের খাবার থেকেই চুরি করে ভাত, ডাল, তরকারি ২০ টাকায় রোগীর আত্মীয়দের কাছে বিক্রি করা হচ্ছে।

তবে, বিষয়টি নিয়ে নমনীয় ভাব দেখানো হবে না বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। কলকাতা মেডিক্যাল কলেজ ও আরআইও বিভাগের খাবার আসে একই ক্যান্টিন থেকে। মেডিক্যাল কলেজের খাবারের ক্ষেত্রেও এমন হচ্ছে কিনা, তাও খতিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছেন তারা।
সংবাদ সূত্র : এই সময়/ আনন্দবাজার পত্রিকা

আপনার মতামত দিন:


ক্যাম্পাস এর জনপ্রিয়