Ameen Qudir

Published:
2019-10-10 17:23:48 BdST

মানসিক স্বাস্থ্যের উন্নয়ন ও আত্মহত্যা প্রতিরোধ:সিওমেকে বর্ণাঢ্য র‍্যালী ও বৈজ্ঞানিক সভা




বাপ্পা আজিজুল , সিলেট থেকে
_____________________

১০ অক্টোবর২০১৯, বৃ্হস্পতিবার বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে মানসিক রোগ বিভাগ, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ বর্ণাঢ্য র‍্যালি ও বৈজ্ঞানিক সভার আয়োজন করেছে। বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক ডা. আর কে এস রয়েল'র সভাপতিত্বে সকাল ১০.৩০ টায় হাসপাতাল সেমিনার কক্ষে একটি বৈজ্ঞানিক সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন সিওমেক হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ও মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা. এ এফ এম নাজমুল ইসলাম । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিওমেক হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় । এছাড়া বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, রেসিডেন্ট চিকিৎসক, শিক্ষার্থী, নার্স ও বিভিন্ন পর্যায়ের স্টাফেরা বৈজ্ঞানিক সভাটিতে অংশগ্রহণ করেন। এতে বৈজ্ঞানিক প্রবন্ধটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন দেন মানসিক রোগ বিভাগের রেসিডেন্ট চিকিৎসক ডা. মো. আজিজুল হাকিম বাপ্পা। বৈজ্ঞানিক সহযোগী ছিল জেনারেল ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

এর পূর্বে একটি বর্ণাঢ্য র‍্যালী সিওমেক হাসপাতালের বহির্বিভাগ থেকে শুরু হয়ে কলেজ ও হাসপাতালের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অন্তঃবিভাগে এসে শেষ হয়। ।
উল্লেখ্য মানসিক রোগ সম্পর্কে জনসচেতনতা তৈরি ও মানসিক রোগে আক্রান্ত রোগীদের সামাজিক মর্যাদা বৃদ্ধির লক্ষ্যে ১৯৯২ সাল থেকে বিশ্বব্যাপী বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত হচ্ছে। এবছর ২৮ তম বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসের প্রতিপাদ্য বিষয়- "মানসিক স্বাস্থ্যের উন্নয়ন ও আত্মহত্যা প্রতিরোধ"।

আপনার মতামত দিন:


ক্যাম্পাস এর জনপ্রিয়