Ameen Qudir

Published:
2019-04-15 12:16:41 BdST

'দ্বিতীয় বাসা' ময়মনসিংহ মেডিকেলে ডা. লোটে শেরিং বললেন,আমি তোমাদের লোক


 



ডেস্ক
___________________

ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং তার পরম প্রিয় শিক্ষায়তন , স্মৃতিময় ক্যাম্পাস ময়মনসিংহ মেডিকেল কলেজে পৌঁছে আবেগাপ্লুত হয়ে পড়লেন। বাংলাতেই বললেন, ময়মনসিংহ মেডিকেল আমার দ্বিতীয় বাসা। বাংলাদেশ আমার দ্বিতীয় বাড়ি। আমি তোমাদেরই লোক।

অসাধারণ বাংলা বলেন ডা. লোটে শেরিং । এখনও চর্চ্চা আছে । বললেন, চিকিৎসা হল মহান পেশা। মহান বিদ্যা। মানুষকে ভালবাসার পেশা। মানুষের ভালবাসা পাওয়ার পেশা। একজন ভাল ডাক্তার মানেই তিনি একজন ভালো মানুষ । তিনি মানবিক। তাই ভাল ডাক্তার হতে হলে ভাল মানুষ হতে হবে। মানুষের সাথে ভালো ব্যবহার করে তাদের মন জয় করতে হবে। মানবিক হতে হবে।

তিনি বলেন, চিকিৎসকদের মানুষের জন্য কাজ করার অনেক সুযোগ আছে। ডাক্তারদের শুধু চিকিৎসা সেবা নয় সামাজিক-রাজনৈতিক অনেক ক্ষেত্রেই অবদান রাখার সুযোগ আছে।

 

১৪ এপ্রিল বাংলাদেশের সর্বব্যাপী সার্ব্বজনীন সর্বশ্রেষ্ঠ উৎসব বর্ষবরণ সর্বমঙ্গলময় প্রথম দিনে ময়মনসিংহ মেডিকেল কলেজ অডিটোরিয়ামে আয়োজিত এক মতবিনিময় সভায় ভুটানের প্রধানমন্ত্রী ড. লোটে শেরিং ছিলেন দারুণ উৎফুল্ল। তারুণ্যে ভরপুর। যেন নবজীবনের উদ্দীপনা ফিরে পেলেন তিনি। বারবারই তাবে আবেগাপ্লুত হতে দেখা যায়। অসাধারণ বিনয়ী বিনম্র ব্যবহারে উপস্থিত সকলের মন জয় করেন। এ ছিল এক অভূতপূর্ব দৃশ্য।

ঢাকা নববর্ষবরণে অংশগ্রহন অনুষ্ঠানেও তিনি বার বার ময়মনসিংহ মেডিকেলের কথা বলছিলেন, বলছিলেন, আমি অধীর আগ্রহী হয়ে আছি কখন প্রিয় ক্যাম্পাসে যাব। তাই দেরী না করেই ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং তার শিক্ষা জীবনের স্মৃতি বিজড়িত ময়মনসিংহ মেডিকেল কলেজ ক্যাম্পাস পরিদর্শনে আসেন। প্রধানমন্ত্রী হওয়ার পর প্রথম বাংলাদেশ সফরে এসে শিক্ষা জীবনের স্মৃতি বিজড়িত কলেজের শিক্ষার্থীদের উদ্দেশ্যে নিজের স্মৃতি রোমন্থণ করে বক্তব্য রাখেন তিনি।

প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিংয়ের আগমনে সহপাঠি, শিক্ষক ও শিক্ষার্থীরা ছিলেন বেশ আনন্দিত ও উচ্ছ্বসিত।

ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান, স্বাস্থ্য সচিব জি এম সালেহ উদ্দিন বক্তব্য রাখেন।

পরে তিনি ক্যাম্পাসে তার স্মৃতিবিজড়িত বিভিন্ন স্থান পরিদর্শন করেন এবং তার ব্যাচম্যাটদের সাথে একান্তে কিছু সময় কাটান।

আপনার মতামত দিন:


ক্যাম্পাস এর জনপ্রিয়