Ameen Qudir

Published:
2019-03-12 22:44:17 BdST

মিটফোর্ডে ডাক্তারদের বসার স্থানে ফ্যান খুলে পড়ল: ডাক্তার নিরাপত্তার সিম্বোলিক ঘটনা


 

ডেস্ক
__________________________

চিকিৎসকদের নিরাপত্তা কোথায়। স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ এবং মিটফোর্ড হাসপাতালে মেডিসিন নতুন বিল্ডিংএ ইন্টার্ন ডাক্তারদের বসার জায়গায় হঠাৎ ফ্যান খুলে পড়ল সিলিং থেকে। এই হল নির্মাণ কাজের নমুনা। ডাক্তারদের শুধুই হয়রান করা হচ্ছে নানা তরফে ; অভিযোগ ভুক্তভোগী ডাক্তারদের। তাদের কেবল গ্রামে পাঠানোর হম্বি তম্বি। নেই বাস স্থান। নেই যাতায়াতের বাহন। কিন্তু কথিত জনগনের টাকায় পড়ার অভিশাপে কেবলই হেনস্থা আর শাসানি।
কিন্তু কর্তা ব্যাক্তিরা কি করছেন! কি ধরনের নিরাপত্তা দেয়া হচ্ছে। এভাবে মাথার উপর ফ্যান খুলে পড়লে শুধু ডাক্তারই আহত নিহত হবেন না। অন্যরাও ক্ষতিগ্রস্থ হবেন। বক্তব্য ওয়াকিবহাল ব্যাক্তিদের।

এ ব্যাপারে প্রবাসী নামজাদা চিকিৎসক অধ্যাপক সেজান মাহমুদ এক বক্তব্যে লিখেছেন,
"আমরা যখন স্বাস্থ্যখাতে সরকারি বরাদ্দ এবং ব্যয় নিয়ে আলোচনা করছি ঠিক তখন আমার বিদ্যাপীঠ স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ এবং মিটফোর্ড হাসপাতালে মেডিসিন নতুন বিল্ডিং এ ইউনিট ৭ এর ওয়ার্ডে, সিলিং থেকে ফ্যান খুলে পড়ে, ইন্টার্ন ডাক্তারদের বসার জায়গায়।

এটা অনেকটা সিম্বোলিক বা প্রতীকী। আমরা আমাদের ভবিষ্যত চিকিৎসকদের এভাবে অনিশ্চিত ও মৃত্যুময় আগামীর দিকে ঠেলে দিচ্ছি। আজ ভাগ্যক্রমে কিছু হয়নি; কিন্তু সামনে যে ঘটবে না তার কেন নিশ্চয়তা নেই।"

ছবি কার্টেসি: সাবরিনা নূর একা ।

আপনার মতামত দিন:


ক্যাম্পাস এর জনপ্রিয়