Ameen Qudir

Published:
2019-02-20 09:01:36 BdST

আগুনের সঙ্গে লড়াই শেষে সোহরাওয়ার্দী হাসপাতালে সেবার প্রাণ ফেরালেন চিকিৎসকরা



ডেস্ক , ঢাকা
___________________

সে ছিল ডাক্তারদের এক জীবন জয়ের যুদ্ধ। একদিকে বিধ্বংসী আগুন। হাজারো রোগীর আর্তচিৎকার, কান্না। অন্যদিকে তাদের নিরাপদে জীবনের আলোয় নিয়ে যেতে ডাক্তার ও স্বাস্থ্যসেবীদের মরণপণ লড়াই। এ লড়াইয়ে জয়ী হয়েছেন শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের বীর চিকিৎসকরা। এখন
ডাক্তারদের প্রানান্ত চেষ্টায় হাসপাতাল আবার সচল । পূর্ণ উদ্যমে চলছে চিকিৎসা সেবা। সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. উত্তম কুমার বড়ুয়া মিডিয়াকে জানিয়েছেন, এখন পুরোপুরি স্বাভাবিক পরিবেশ বিরাজ করছে। সকল ডাক্তার, নার্স, কর্মকর্তা, কর্মচারীসহ সকলে মিলে স্বাভাবিক অবস্থায় নিয়ে এসেছি। হাসপাতালে সাড়ে আট’শর মতো রোগী আছে। তাদের পূর্বের মতই চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। শিশু ওয়ার্ড বেশী ক্ষতিগ্রস্থ হয়েছে। পুরোদমে কাজ চলছে, খুব শিঘ্রই চালু করতে পারব। অন্যান্য সকল বিভাগের কার্যক্রম আগের মতো চলছে।
তিনি বলেন, আপনারা জানেন, আমাদের হাসপাতালের হাজার খানেক রোগীকে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছিল তাদের মধ্যে কেউ কেউ বাসায় চলে গেছেন। বেশির ভাগ রোগী ফেরত এসেছেন।

আগুনের কারণ সম্পকে তিনি মিডিয়াকে বলেন, প্রথমে আমরা ধারনা করেছিলাম তৃতীয় তলা থেতে আগুনের সূত্রপাত। পরে ফায়ার সার্ভিস এবং বিভিন্ন এক্সপার্টদের তদন্তে প্রাথমিকভাবে জানা গেছে নিচতলার ফিজিক্যাল মেডিসিন বিভাগের একজন অধ্যাপকের রুমের বৈদ্যুতিক গোলযোগ থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। আর এটির পাশেই ষ্টোর রুম। গজ, তুলা এবং নানা রকমের দাহ্য পদার্থ থাকায় সেখান থেকে দ্রুত আগুন ছড়িয়ে পরে।
এই ভবনটি খুব বেশি পুরোনো না। এখানকার ইলেকট্রিক লাইনও বেশ ভাল। তারপরও কেন অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো তা তদন্তের পর বলা যাবে।

আপনার মতামত দিন:


ক্যাম্পাস এর জনপ্রিয়