Ameen Qudir

Published:
2019-01-21 05:47:05 BdST

শোক এপিটাফডাক্তার হওয়ার স্বপ্ন পূর্ণ হল না আফসানার : মালিবাগে রাস্তা পার হতে মর্মান্তিক মৃত্যু


 



ডেস্ক
_______________________


ডাক্তার হওয়ার স্বপ্ন আর পূর্ণ হল না আফসানা ইতি র । একটি দুর্ঘটনা যে অনেক অশ্রু ও জীবন ভর কান্না , সেই মর্মান্তিক শোক এখন আফসানার পরিবারে। শোকার্ত তার স্বজন বন্ধু শুভাকাঙ্খীরা। অথচ নিয়তির কি খেলা সেই স্বপ্ন স্বপ্নই থেকে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের এমবিবিএস শিক্ষার্থী ছিলেন । রাজধানীর মালিবাগে শনিবার রাত আটটার দিকে এক সড়ক দুর্ঘটনায় নিহত হন তিনি। জানিয়েছেন

আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. ফজলুর রহমান। তিনি আরও জানান, রোত প্রায় আটটার দিকে রাজধানীর মালিবাগে রাস্তা পারাপারের সময় সড়ক দুর্ঘটনার শিকার হন আফসানা ইতি। এসময় স্থানীয়রা তাকে খিলগাঁওয়ের একটি হসপিটালে নিয়ে যান। সেখান থেকে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তার বাবা-মা তাকে আনোয়ার খান মেডিকেল কলেজ হসপিটালে নিয়ে আসছিলেন। আনোয়ার খান মেডিকেল কলেজ হাসপাতালে আনার আগেই আফসানার মৃত্যু হয়।

আফসানা ইলিয়াস আনোয়ার খান মেডিকেল কলেজের ৭ম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। চলতি বছরের নভেম্বরে তার এমবিবিএস সম্পন্ন হওয়ার কথা ছিল। মেধাবী এই ছাত্রীর মৃত্যুতে শোক জানিয়েছে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ কর্তৃপক্ষ।

এসএসসি ও এইচএসপি জিপিএ ফাইভ অর্জন করেন আফসানা। এরপর ভর্তি হন আনোয়ার খান মেডিকেল কলেজে। তার বাড়ি চাঁদপুরের হাজিগঞ্জ উপজেলার বলাখাল গ্রামে। থাকতেন রাজধানীর মুগদায়।

আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের শিক্ষার্থী আফসানা  ইতি নিহতের ঘটনায় বিক্ষোভ ও মানববন্ধন করেছেন প্রতিষ্ঠানটির শিক্ষক-শিক্ষার্থীরা। ২০ জানুয়ারি দুপুর বারোটার দিকে ধানমন্ডিতে প্রতিষ্ঠানটির সামনে আধা ঘণ্টা বিক্ষোভ করেন তারা।

এ সময় মানববন্ধনে মেডিকেলের শিক্ষকরাও সংহতি প্রকাশ করে যোগ দেন। আধাঘণ্টা ব্যাপী এ বিক্ষোভে কয়েকশ শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

বিক্ষোভ থেকে শিক্ষার্থীরা সড়ক দুর্ঘটনা রোধে সুনির্দিষ্ট বাস স্টপেজ নির্ধারণ ও তা কার্যকরে সচেতনতা তৈরিতে সরকারি উদ্যোগ গ্রহণের দাবি জানান।

আপনার মতামত দিন:


ক্যাম্পাস এর জনপ্রিয়