Ameen Qudir

Published:
2018-07-07 17:15:37 BdST

একজন পিতা,একজন বড়ভাই ও একটি বটবৃক্ষ আর ভালবাসার ছায়া


 


ডা. রাকিব উদ্দিন
_____________________________

একজন পিতা,একজন বড়ভাই ও একটি বটবৃক্ষ আর ভালবাসার ছায়া ।
পিতা! !শব্দটি যতটা না সম্পর্কের অর্থ বহন করে তার চেয়ে বেশি দায়িত্বের অর্থ বহন করে!!আজকে এরকম একজন পিতার গল্প বলব!!একটু সময় নিয়ে পড়বেন!!আমিতো তথাকথিত কলম সৈনিক নই!!তারপরও একটু চোখ বোলাবেন আরকি।

ফারুক সাহেব সবেমাত্র রাতের খাবার টা খেয়ে শুতে যাওয়ার প্রস্তুুতি নিলেন!!শরীরটাও ইদানিং ভাল নেই!!তারপরও কাউকে দেখাননা!!নিজের শারীরিক কষ্টের কথা,ক্লান্তির কথা কাউকে বলেননা!!কারণ তাঁর পরিবারটা অনেক বড়!!সবার অভাব অভিযোগ শুনতে শুনতে আর সমাধান করতে করতে নিজের দিকে তাকানোর সময়টা আর পান কই! তারপর রাত যখন গভীর হয়!!ক্লান্ত শরীরটা তখন আর দাঁড়াতে চায়না!!বিছানায় গা এলিয়ে তারপরও চোখের পাতা এক হয়না!!!পরদিন পরিবারে কোন্ সদস্যের কি অসুবিধা,সমস্যার সমাধান এসব চিন্তা করতে করতে একসময় ভোরের এলার্ম দিয়ে চোখের পাতা বন্ধ হয় !তাঁর সবচেয়ে বড় যেটা অন্তরায় সেটা হল তাঁর পরিবারের সদস্যরা সবাই নিরীহ প্রকৃতির!!কারও সাথে যে বড় করে কথা বলবে,সমস্যা হলে মাস্তানি করবে এসব জানেনা!

কিন্তুু তাঁর পরিবারটা এখন আস্তে আস্তে মাথা তুলে দাঁড়াতে শিখছে!!তাঁর সিংহের মত সাহস আর উদ্যম আস্তে আস্তে পরিবারে ছড়িয়ে পড়ছে!!যাই হোক বেশি লম্বা হয়ে যাচ্ছে!তো ফারুক সাহেব সবে মাত্র শুতে যাবেন হঠাৎ ফোনটা বেজে উঠল!! গভীর রাত!!ওপাশ থেকে বলল,আপনার ছেলেকে কিছু হিংস্র হায়েনা তুলে নিয়ে গেছে!!এটা শুনে তিনি হত বিহবল হয়ে গেলেন!!

তাঁর মনে পড়ল ১৪ই ডিসেম্বরের কথা!!যেদিন এরকমই একটি গভীর রাতে মেধাবীদের উপর ঝাঁপিয়ে পড়েছিল হিংস্র হায়েনারা!!দেশকে মেধাশূন্য করেছিল!!ভাবতেই তাঁর বুক কেঁপে উঠল!!আর দেরী না করে তাড়াতাড়ি বেরিয়ে পড়লেন!!সাথে ২-৩জন পরিবারের সদস্য নিয়ে! তন্মধ্যে একজন বলে উঠল ওরা তো অনেক আমরা মাত্র কজন!!সাথে সাথে তিনি বলে উঠলেন,"একটা সিংহের সাহস হাজারো শিয়ালের দু:সাহসের চেয়েও ভয়ঙ্কর"।তারপর ওখানে গেলেন!!যাওয়ার সাথে সাথে হিংস্র হায়েনারা ঝাঁপিয়ে পড়তে চাইল!!কিন্তুু সিংহের উপর ঝাঁপিয়ে পড়া কি এত সোজা!! বুক চিতিয়ে দাঁড়িয়ে রইলেন ফারুক সাহেব!!জিগ্গেস করলেন কি সমস্যা ?কেন আমার সন্তানকে তুলে আনা হয়েছে??জবাব এল"আপনার সন্তানের কারণে আমাদের বিরাট ক্ষতি হয়েছে!!"উনি বললেন,ঠিক আছে আগে তদন্ত হোক তারপর বিচার"।

তারপরও হিংস্ররা ঝাঁপিয়ে পড়তে চাইল!!কিন্তুু অনড় পিতা সন্তানকে সিংহের মত উদ্ধার করে নিয়ে আসলেন!!কিন্তুু পরবর্তীতে তাঁর সন্তানের ভূল তদন্তে আসায় তিনি নীতিবান পিতার মত সন্তানকে বললেন"বাবা!!ভূল যখন করেছ শাস্তি পেতেই হবে!!!সংশোধন হও!!!"।এভাবেই ফারুক সাহেব বটবৃক্ষের মত আগলে রেখেছেন তাঁর পরিবারকে!!আবার অন্যায় হলে শাস্তিও দিচ্ছেন!!!!এইতো খুব সিম্পল একটা সাদামাটা কিন্তুু অসাধারণ পিতার গল্প!!

কি??মিলে যাচ্ছে!!মিলবেইতো!!কারণ আমাদের ডাক্তারদের পরিবারেও বটবৃক্ষেরর মত একজন আছেন!!যিনি সমস্ত আঘাত নিজের গায়ে নিচ্ছেন কিন্তুু একটু আঁচড়ও লাগতে দিচ্ছেননা!!আমাদের বিশ্বাস করতে শিখিয়েছেন অন্যায় হলে আমরাও প্রতিবাদ করব!!আমরা অপশক্তির কাছে মাথা নোয়াবনা!!কিন্তুু আমাদের কারও ভূল হলেও ক্ষমা নেই!!ন্যায়ের ব্যাপারে অটল! কিন্তুু একটি মহল আমাদের এই বটবৃক্ষ কে সরাতে চায় যেন আমাদের পরিবার ধ্বংস হয়!কিন্তুু আমরা এটা হতে দিতে পারিনা!!আমাদের গায়ে বিন্দুমাত্র রক্ত থাকতে আমরা এটা হতে দিবনা! ডা.ফয়সল ইকবাল চৌধুরী আমাদের যেভাবে আগলে রেখেছেন প্রয়োজনে নিজেদের সবকিছু দিয়ে ওনার বিরুদ্ধে সকল ষড়যন্ত্র রুখে দিব!

https://www.facebook.com/rakib.jindegi/videos/10214467626236947/


এই ভিডিও নিয়ে নানা অপপ্রচার চলছে।
দেখুন ভিডিওতে হিংস্রতা! কে বা কারা করেছে আর বিচার করুন!!
__________________________

ডা. রাকিব উদ্দিন । General physician ।
Works at স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)

আপনার মতামত দিন:


ক্যাম্পাস এর জনপ্রিয়