Ameen Qudir

Published:
2017-09-24 16:12:27 BdST

মিশন ডা.বাবুল আকতারের চুরি যাওয়া গাড়ী যেভাবে উদ্ধার


 

 

 


ডা.শাব্বির হোসেন খান

___________________________

 

সিওমেক হাসপাতালের সহকারী অধ্যাপক ( সার্জারী)ডা. বাবুল আক্তারের এই গাড়িটি ২২ সেপ্টেম্বর রাত ৯ টার দিকে মৌলভীবাজারের শ্রীমঙ্গল রোড থেকে চুরি হয়ে যায়।


২৩ সেপ্টেম্বর দুপুরে অজ্ঞাতনামা এক ব্যাক্তি ডা. বাবুলের সাথে ফোনে যোগাযোগ করে এবং বলে যে, ১,৩০,০০০/- টাকার বিনিময়ে তারা গাড়ীটি ফেরত দিতে রাজী আছে। বাবুল বিষয়টি আমাকে জানালে আমি তাদের সাথে নেগোশিয়েট করার জন্য আমার নাম্বার তাদেরকে দিতে বলি


বাবুল তাই করে। আমি তখন সেই নাম্বারে ফোন করে কথা বলি সেই ব্যাক্তির সাথে এবং নিশ্চিত হই যে, সত্যিই গাড়ীটি তাদের কাছে আছে। ইতোমধ্যে বাবুলকে বলি তাদের সাথে দাম দর করতে।

শাহেদ আহমেদ জুনেদ
এর এধরনের গাড়ী উদ্ধার কাজে পুর্ব অভিজ্ঞতা থাকায় রাতে তাকে নিয়ে আবার কথা বলি অপহরণকারীদের মোবাইলে। আবার কিছুটা বার্গেনিং করে শেষ মেষ ৭৫০০০/- টাকায় রফা হয়। রাতে ১ টা ১ টা করে ৭ টা নাম্বার দেয় তারা। তাদের দেয়া ৭ টা নাম্বারে তাদের কথামত ফ্র‍্যাকশনে বিকাশ করা হয় ৭৫০০০/- প্লাস ট্রান্সফার খরচ ১৫০০/- ( মোট ৭৬৫০০/-)।

 

টাকাগুলো পাঠানোর পর তারা আবার ফোন করে এবং বলে যে, নবীগঞ্জের আউশকান্দি টোল প্লাজার ১ মাইল আগে গাড়ী আছে, সেখানে এসে যেন গাড়ী নিয়ে যায় বাবুল। তারা সতর্ক করে দেয়, ৩ জন লোক দিয়ে যেন একটি গাড়ী পাঠানো হয়, এর বেশী মানুষ গেলে বা পুলিশ সাথে নিলে গাড়ী পাওয়া যাবে না। উল্লেখ্য, আগেও তারা আমাদেরকে সতর্ক করেছে যে, এ ব্যাপারে যেন পুলিশে কিছু না জানানো হয়; জানালে গাড়ী পাওয়া যাবে না।

 

যাই হোক, আউশকান্দিতে তারা গাড়ী দেয় নি। শেষ পর্যন্ত হবিগঞ্জের মীরপুর থেকে গাড়ী আনতে হয়েছে।
টাকা দিয়েও যে উদ্ধার করা গেছে গাড়ী, সেটাই বড় কথা।
কিছুই করার নেই, বলার ও নেই! এক্কেবারে "স্পীক টি নট" যাকে বলে।


_____________________________


ডা.শাব্বির হোসেন খান
প্রখ্যাত পেশাজীবী নেতা । সুলেখক। লোকসেবী ডাক্তার। মৌলভীবাজার।

Member, Central Executive Committee, SWACHIP at Swadhinata Chikitsak Parishod ( SWACHIP )
President at Moulvibazar BMA

আপনার মতামত দিন:


ক্যাম্পাস এর জনপ্রিয়