DESK

Published:
2024-04-01 18:27:16 BdST

রোগীদের দুর্ভোগ লাঘবসহ দ্রুত চিকিৎসাসেবা ও পরিস্কার পরিচ্ছন্ন পরিবেশ নিশ্চিত করার নির্দেশনা নতুন উপাচার্যের


 


ডেস্ক
____________________

আজ সোমবার ১লা এপ্রিল ২০২৪ইং তারিখে শহীদ ডা. মিল্টন হলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ডা. দীন মোঃ নূরুল হক মাসিক সভার অংশ হিসেবে বিভাগীয় চেয়ারম্যান ও ডিনবৃন্দের সাথে একটি গুরুত্বপূর্ণ সভায় মিলত হয়ে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম, চিকিৎসক সেবা ও গবেষণা কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে এগিয়ে নেয়ার লক্ষ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। এসময় ডিনবৃন্দ ও বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ নিজ নিজ বিভাগের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন।

সভায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. দীন মোঃ নূরুল হক বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা শিক্ষা, চিকিৎসা সেবা ও গবেষণায় এমনভাবে উন্নত ও সমৃদ্ধ করে গড়ে তুলতে হবে যাতে এই বিশ্ববিদ্যালয়কে নিয়ে সবাই গর্ব করতে পারেন। হাসপাতালের বহির্বিভাগে প্রতিদিন হাজার হাজার রোগী চিকিৎসাসেবা নিতে আসেন। এই রোগীদের দুর্ভোগ লাঘবের দিকে নজর দিতে হবে। রোগীরা যাতে প্রয়োজনীয় টেস্ট করাসহ দ্রুত চিকিৎসাসেবা নিয়ে ফিরে যেতে পারেন তা অবশ্যই নিশ্চিত করতে হবে। উন্নত চিকিৎসাসেবা নিশ্চিত করতে হলে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট, রিপেয়ার এ্যান্ড মেইনটেন্যান্স, পরিস্কার পরিচ্ছন্নতা, লিলেন কিপিং, ব্যর্জ ব্যবস্থাপনা খুবই গুরুত্বপূর্ণ। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণাকেও সমানভাবে গুরুত্ব দিয়ে এগিয়ে নিতে হবে। উদ্দেশ্য সৎ ও সুন্দর থাকলে এবং প্রচেষ্টা অব্যাহত রাখলে স্মার্ট বাংলাদেশ গড়ার অংশ হিসেবে দেশের মানুষের জন্য স্মার্ট স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্য অবশ্যই পূরণ হবে এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় এক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হবে। আর সে লক্ষ্য পূরণে সবার উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে।

গুরুত্বপূর্ণ ওই সভায় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ মনিরুজ্জামান খান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. আবু নাসার রিজভী, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, প্রিভেনটিভ এন্ড সোশাল মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. মোঃ আতিকুল হক তুহিন, শিশু অনুষদের ডিন অধ্যাপক ডা. মানিক কুমার তালুকদার, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, মেডিক্যাল টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবতোষ পাল প্রমুখসহ সকল বিভাগের চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।

বিএসএমএমইউ সংবাদ বিজ্ঞপ্তি

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়