Dr.Liakat Ali

Published:
2024-03-02 22:08:02 BdST

বিএসএমএমইউতে ১৪২২ জন রেসিডেন্টের ইনডাকশন প্রোগ্রাম ৯ মার্চ



ডেস্ক
_____

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদের সঙ্গে বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানদের ‘ মার্চ’ মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে আটটায় (২ মার্চ ২০২৪ খ্রি.) বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ।

সভায়, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেবার বিষয়ে বিশদ আলোচনা করা হয়। আলোচনায় বিশ্ববিদ্যালয়ের নানান সীমাবদ্ধতার মাঝে সেবার উৎসগুলো চিহ্নিত করে তার সদ্ব্যবহার করতে হবে। বিভাগীয় প্রধানরা তাদের অধীনস্তদের উপস্থিতি নিশ্চিত করার কথা জানান। নির্ধারিত সময়ে যাতে ফাইল ছাড়া হয় সেটিকে নিশ্চিত করার বিষয়ে জোর দেয়া হয়। ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের মার্চ সেশনের ১৪২২ জন রেসিডেন্টদের নিয়ে একসঙ্গে ইনডাকশন প্রোগ্রাম ৯ মার্চ নির্ধারণ করা হয়।

সভাপতির বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, পর পর দুটি সফল ক্যাডাভারিক ট্রান্সপ্ল্যান্ট, লিভার ট্রান্সপ্লান্ট এর মত সর্বাধুনিক চিকিৎসা সেবা, মানসম্মত মেডিকেল উচ্চ শিক্ষার প্রসার, উন্নত ও ক্রমবর্ধমান স্বাস্থ্য সেবা জনগণের দোড় গোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে প্রতিনিয়ত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন নিরলসভাবে কাজ করে চলছে। একই সঙ্গে বাংলাদেশের মানুষের স্বাস্থ্যখাতে ব্যয় কমানো এবং বিদেশে রোগী যাবার প্রবণতা কমানোর লক্ষ্যে কাজ করছে।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে, ভবিষ্যতে আরও এগিয়ে যাবে। বর্তমান প্রশাসনের আমলে এ বিশ্ববিদ্যালয়ে অতীতে যা ছিল না বর্তমানে প্রথমবারের মত অনেক কিছুই বাস্তবায়িত হয়েছে। উদাহরণ হিসেবে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দুই যুগ পর সাধারণ জরুরি বিভাগ চালু করা হয়েছে। বর্তমান সরকারের আমলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। আগামী ৯ মার্চ ১৪২২ জন রেসিডেন্টদের একত্রে ইনডাকশন অনুষ্ঠিত হবে।

সভায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ মনিরুজ্জামান খান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. আবু নাসার রিজভী, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, শিশু অনুষদের ডিন অধ্যাপক ডা. মানিক কুমার তালুকদার, মেডিক্যাল টেকোনোলজি অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবতোষ পাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহাম্মদ হাফিজুর রহমানসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়