Dr.Liakat Ali

Published:
2024-01-09 14:07:08 BdST

সংসদ সদস্য হলেন যে ১২ চিকিৎসক


প্রতীকী ছবি

 

ডেস্ক
_____________

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন ১২ জন বিশিষ্ট চিকিৎসক।

আওয়ামী লীগ থেকে বেসকারিভাবে বিজয়ী চিকিৎসকরা হলেন—চাঁদপুর-৩ আসনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, সিরাজগঞ্জ-৩ আসনে অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ, নরসিংদী-২ আসনে ডা. আনোয়ারুল আশরাফ খান দিলীপ, কিশোরগঞ্জ-১ আসনে ডা. সৈয়দা জাকিয়া নূর (লিপি), সাতক্ষীরা-৩ আসনে অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক, কুমিল্লা-৭ আসনে অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত, বগুড়া-৭ আসনে ডা. মোস্তফা আলম নান্নু, যশোর-২ আসনে ডা. মো. তৌহিদুজ্জামান তুহিন, নাটোর-৪ আসনে ডা. মো. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মেহেরপুর-২ আসনে ডা. আবু সালেহ মোহাম্মদ নাজমুল হক। আর কুড়িগ্রাম-২ আসনে স্বতন্ত্র লড়ে জিতেছেন ডা. হামিদুল হক খন্দকার।

এদের মধ্যে একজন বাদে সবাই আওয়ামী লীগের মনোনয়নে নৌকা প্রতীক নিয়ে জয়ী হয়েছেন। রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণের পর গণনা শেষে এই ফল প্রকাশ করা হয়।
বাংলা দেশের স্বাস্থ্যাচার্য অধ্যাপক ডা শুভাগত চৌধুরী বলেন,
১২ জন চিকিৎসক এবার হলেন নির্বাচিত এম পি।তাদের অভিনন্দন। দেশের মানুষের সাস্থ্যের উন্নতির সাথে পেশাজীবিদের আর পেশার উন্নতি, চিকিৎসা শিক্ষা আর গবেষণার ক্ষেত্রে উন্নতি এবার দেখতে পাব আরও বেশি করে।স্মার্ট বাংলাদেশের লক্ষ্যে যখন দেশ তখন সাস্থ্যএর ক্ষেত্রে স্মার্টনেস আমরা দেখতে পাব।সমসাময়িক বিশ্বের বিজ্ঞান,প্রযুক্তি গবেষণার সাথে তাল মিলিয়ে চলার সক্ষমতা যেন আসে আর নবীন চিকিৎসকদের মধ্যে যেন উৎসাহ উদ্দিপনা আর ক্রমে মেধাকে কাজে লাগিয়ে উপরে উঠার পথ যেন প্রশস্ত হয়,যোগ্যতা যেন প্রাধান্য পায়।নবীন দের উদ্যম আর প্রবীন দের প্রজ্ঞা যেন হয় চালিকা শক্তি।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়