Dr. Aminul Islam

Published:
2024-01-09 13:54:29 BdST

বিএসএমএমইউ-র উপাচার্যের গাড়িতে হামলা, শিক্ষক ও চিকিৎসক সমাজের তীব্র নিন্দা



ডেস্ক
___________

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদকে বহনকারী গাড়িতে (ঢাকা মেট্রো: ঘ২১-২৮৭৫) হামলার ঘটনা ঘটেছে।
এ-ই সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছে চিকিৎসক শিক্ষক সমাজ। সচেতন শিক্ষক সমাজ ও চিকিৎসক নেতৃবৃন্দ বলেন, এ-ই হামলা কাপুরুষোচিত ও দেশে এক অস্থিরতা তৈরির ষড়যন্ত্র।  

ওদিকে
হামলার পর দিন মিরপুর মডেল থানায় এ বিষয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। জিডি নং মিরপুর মডেল থানায় জিডি নং-৪৪৫, তারিখ- ৬/১/২০২৪। মঙ্গলবার সকালে (৮ জানুয়ারি ২০২৪ খ্রি:) ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয়ের একান্ত সচিব-২ উপ-পরীক্ষা নিয়ন্ত্রক দেবাশীষ বৈরাগী। মিরপুর মডেল থানায় জিডি করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয়ের গাড়ি চালক মোঃ শাহিনুর আলম।

গত ৬ জানুয়ারি মিরপুর মডেল থানায় করা সাধারণ ডায়েরিতে বলা হয়, গতকাল ০৫-০১-২০২৪ইং তারিখে মিরপুর-১১-এ মোহনা টেলিভিশনে একটি আলোচনা অনুষ্ঠান শেষে আনুমানিক বিকাল ৫:৫০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ ফেরার পথে মনিপুর স্কুল পার হয়ে একটু সামনে রাস্তায় কে বা কারা বোমা বা ককটেল হামলা করেন। এতে বিশ্ববিদ্যালয়ের পিএস টু উপাচার্য জনাব দেবাশীষ বৈরাগী সামান্য আহত হন। উল্লেখ্য, বোমা বা ককটেলের বিস্ফোণের ফলে গাড়ির সামনের গ্লাস ভেঙ্গে যায় এবং ছোট ছোট কাচের টুকরায় গাড়ির ভিতরে সামনে বসা উপাচার্যের একান্ত সচিব-২ দেবাশীষ বৈরাগী ও গাড়ি চালক মোঃ শাহিনুর আলম সামান্য আহত হন। হামলার সময় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ গাড়ির নির্ধারিত আসনে বসা ছিলেন। জিডিতে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়