Dr. Aminul Islam

Published:
2024-01-05 08:45:06 BdST

শুধু নার্স নয়, চিকিৎসদেরও রোগীদের সাথে হাসি মুখে কথা বলতে হবে: বিএসএমএমইউ উপাচার্য


বিএসএমএমইউ উপাচার্য

 

ডেস্ক
__________


বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন ও রোগীদের সুযোগ-সুবিধা নিশ্চিতসহ জন স্বার্থে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপর দেশের মানুষের বিশেষ করে রোগীর আস্থা রয়েছে। এখানে আসা রোগীরা যেনো উন্নত চিকিৎসা সেবা পায়। রোগীরা যেনো সুস্থ হয়ে হাসিমুখে তাদের বাড়ি ফিরে যায়। নার্সরা যেনো রোগীদের সাথে হাসি মুখে কথা বলাসহ রোগীদের নিজ হাতে ওষুধ খাইয়ে দেন। রোগীদের সাথে ভালো ব্যবহার করেন। শুধু নার্স নয়, চিকিৎসকদেরও রোগীদের সাথে হাসি মুখে কথা বলতে হবে। কেউ যেনো মুখটা কালো করে না থাকে। চিকিৎসক, নার্স সবাইকেই রোগীদের সাথে ভালো ব্যবহার ও হাসি মুখে কথা বলতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় থেকে বর্তমানে চিকিৎসা সেবা নিয়ে তারা খুশি। অতীতে যারা সমালোচনা করতো, তারা এখন প্রশংসা করেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সুপার স্পেশালাইজড হাসপাতাল থেকে যেসকল রোগীরা চিকিৎসাসেবা গ্রহণ করবেন, তারা যেনো পরবর্তীতে এখান থেকেই চিকিৎসা সেবা নেন, ভবিষ্যতে চিকিৎসার জন্য অন্য কোথাও না যান। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সুপার স্পেশালাইজড হাসপাতালে সার্বক্ষণিক উন্নত চিকিৎসাসেবা নিশ্চিত করা হবে। রাত ২টায় কেউ অসুস্থ হলেও যেনো চিকিৎসাসেবা থেকে বঞ্চিত না হয়, সেদিকে আমাদের খেয়াল রাখতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সুপার স্পেশালাইজড হাসপাতালে ভেন্ডিং মেশিনের শুভ উদ্বোধনকালে উপাচার্য মহোদয় এসব কথা বলেন। এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে বিশুদ্ধ পানির মেশিনের শুভ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় (৪ জানুয়ারি ২০২৪) সুপার স্পেশালাইজড হাসপাতালের নিচতলায় ভেন্ডিং মেশিন ও সি ব্লক সংলগ্ন বিশুদ্ধ পানির মেশিনের প্রধান অতিথি হিসেবে শুভ উদ্বোধান করেন উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ।
এময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ মনিরুজ্জামান খান, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, শিশু অনুষদের ডিন অধ্যাপক ডা. মানিক কুমার তালকদার, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহাম্মদ হাফিজুর রহমান, হল প্রেভোস্ট অধ্যাপক ডা. এসএম মোস্তফা জামান, পরিচালক (হাসপাতাল) ব্রি. জে. ডা. মোঃ রেজাউর রহমান, পরিচালক (সুপার স্পেশালাইজড হাসপাতাল) ব্রি. জে. ডা. মোঃ আব্দুল্লাহ আল হারুন, মিডিয়া সেলের প্রধান সমন্বয়ক সহযোগী অধ্যাপক ডা. এসএম ইয়ার-ই-মাহাবুব, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. মোঃ ফারুক হোসেন, অতিরিক্ত পরিচালক (হাসপাতাল) ডা. পবিত্র কুমার দেবনাথ, সহকারী পরিচালক ড. আশিকুর রহমান বিপ্লব, মাননীয় উপাচার্য মহোদয়ের একান্ত সচিব উপ-পরীক্ষা নিয়ন্ত্রক দেবাশীষ বৈরাগী প্রমুখ উপস্থিত ছিলেন।
বিএসএমএমইউ সংবাদ বিজ্ঞপ্তি

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়