ডা. সোহানা শারমিন

Published:
2023-08-24 18:15:51 BdST

অভিনন্দন বিএমডিসির জন্য বিএসএমএমইউ থেকে শিক্ষক প্রতিনিধি নির্বাচিত হলেন অধ্যাপক ডা. ছয়েফ ও ডা. রাসেল


 

সংবাদ দাতা
___________________

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ মেডিক্যাল এন্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) এর শিক্ষক প্রতিনিধি নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) ও সার্জারি বিভাগের শিক্ষক সার্জিক্যাল অনকোলজি ইউনিটের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ ও সার্জারি বিভাগের শিক্ষক সার্জিক্যাল অনকোলজি ইউনিটের বিশেষজ্ঞ চিকিৎসক সহযোগী অধ্যাপক ডা. মোঃ রাসেল।  ২৩ আগস্ট ২০২৩ইং তারিখে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত অত্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে ভোট গ্রহন কার্যক্রম হয়।

বিএমডিসি-এর শিক্ষক প্রতিনিধি নির্বাচিত হওয়ায় বিএসএমএমইউর উপ-উপাচার্য (প্রশাসন) ও সার্জারি বিভাগের শিক্ষক সার্জিক্যাল অনকোলজি ইউনিটের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ ও সার্জারি বিভাগের শিক্ষক সার্জিক্যাল অনকোলজি ইউনিটের বিশেষজ্ঞ চিকিৎসক সহযোগী অধ্যাপক ডা. মোঃ রাসেলকে অভিনন্দন জানিয়েছেন ডাক্তার প্রতিদিন সম্পাদক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিদ্যা বিভাগের অধ্যাপক ডা সুলতানা আলগিন।  

সকালে উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ ভোট গ্রহণ কার্যক্রম পরিদর্শন করেন এবং ভোটের কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ^বিদ্যালয় সবার মতামতের ভিত্তিতে পরিচালিত হয়। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে সকল পর্যায়ে গণতান্ত্রিক ধারা বজায় রয়েছে। উপাচার্য বলেন, আমি প্রশাসনের দায়িত্বভার গ্রহণের পর প্রথমবারের মতো অত্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে নার্সিং এ্যাসোসিয়েশনের নির্বাচন, তৃতীয় শ্রেণী ও চতুর্থ শ্রেণী কর্মচারী সমিতির নির্বাচন সম্পন্ন করেছি। আগামীতে এই বিশ্ববিদ্যালয়ে ডিন নির্বাচন, শিক্ষক সমিতি নির্বাচন ও কর্মকর্তা এ্যাসোসিয়েশনের নির্বাচন আয়োজন করব। বর্তমান প্রশাসনের আমলে বিশ্ববিদ্যালয়ের সকল ভর্তি পরীক্ষা অত্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে। এই বিশ্ববিদ্যালয়ের যাবতীয় নিয়োগ প্রক্রিয়াও বিশ্ববিদ্যালয়ের আইন, প্রবিধি মেনে মেধাকে গুরুত্ব দিয়ে অত্যন্ত স্বচ্ছতার সাথে সম্পন্ন করা হয়েছে। আজকের বিএমডিসির শিক্ষক প্রতিনিধি নির্বাচনও অবাধ, সুষ্ঠু ও সুন্দরভাবে আয়োজনের সব ব্যবস্থা করা হয়েছে। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে।
উপাচার্য বলেন, নির্বাচিত প্রতিনিধিরা আগামী দিনগুলোতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ^বিদ্যালয়ের হয়ে বিএমডিসিকে নীতি র্নিধারক পর্যায়ে পরামর্শ দেবেন ও প্রয়োজনীয় উদ্যোগ নিতে সহযোগীতা করবেন। নির্বাচিত প্রতিনিধিরা সবার মতামত নিয়ে বিএমডিসিকে এগিয়ে নেবে। দিনব্যাপী এ সুষ্ঠু ভোট উপাহার দেবার জন্য বিএমডিসি শিক্ষক প্রতিনিধি নির্বাচন উপলক্ষে গঠিত নির্বাচন কমিশনকে ধন্যাবদ জানান উপাচার্য।

এই নির্বাচনে মোট ভোটার ছিলেন ৩৮৩ জন এবং ভোট প্রদান করেন ৩৬৩ জন। একজন ভোটার শিক্ষক প্রতিনিধি নির্বাচনের জন্য ২টি ভোট প্রদান করেছেন। প্রধান নির্বাচন কমিশনের দায়িত্বে ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ মনিরুজ্জামান খান। সদস্য সচিব ছিলেন বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত রেজিস্ট্রার মুহাম্মদ সালাহ উদ্দিন সিদ্দিক। সদস্য ছিলেন এ্যান্ডোক্রাইনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মোঃ শাহজাদা সেলিম। প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন সহকারী পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান জুয়েল।

#

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়