Dr.Liakat Ali

Published:
2023-05-26 03:03:50 BdST

বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ নজরুল পদকে ভূষিত


সম্মান জনক পদক প্রাপ্তির জন্য বিএসএমএমইউ র বিভিন্ন বিভাগের শিক্ষক অধ্যাপক বৃন্দ উপাচার্যকে বিপুল ভাবে ফুলেল শুভেচছা জানান।



বিএসএমএমইউ সংবাদ
_____________________

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ নজরুল পদকে ভূষিত হয়েছেন। নজরুল স্মৃতি সংরক্ষণ ও প্রচারের জন্য জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে উপাচার্যকে এই বিরল সম্মাননা পদকে ভূষিত করা হয়। বুধবার ২৪ মে ২০২৩ইং তারিখে ত্রিশালে দুপুরে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় আয়োজিত নজরুল পদক-২০২৩ পদক প্রদান অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদকে এই পদক প্রদান করা হয়েছে। নজরুল পদক-২০২৩ পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। সভাপতিত্ব করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর দে।


সম্মান জনক
পদক প্রাপ্তির জন্য বিএসএমএমইউ র বিভিন্ন বিভাগের শিক্ষক অধ্যাপক বৃন্দ উপাচার্যকে বিপুল ভাবে ফুলেল শুভেচছা জানান।

পদক প্রাপ্তির পর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, বাঙালির জীবনে নজরুলের দিগন্ত বিস্তারি প্রভাব। মানবতাবাদী কবি নজরুল একুশ শতকে এসে হয়ে উঠেছেন মনুষ্যত্বের কবি। যখন দেশে দেশে সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ, ধর্মীয় কুসংস্কার বাড়ছে তখন তার বিপরীতে অসাম্প্রদায়িক ও মানবতার কবি নজরুল চর্চার বিকল্প নাই।

তিনি বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম জীবনের শেষ দিন পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের যে কেবিনে চিকিৎসাধীন ছিলেন বিদ্রোহী কবির স্মৃতিধন্য সেই ঐতিহাসিক ১১৭ নম্বর কেবিন সংরক্ষণের যে কার্যকরী উদ্যোগ বাস্তবায়ন করা হয়েছে তা আগামী দিনে নতুন প্রজন্মের জন্য আমাদের জাতীয় কবিকে জানতে ও জাতীয় কবির স্মৃতি সংরক্ষণে উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে।

উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ আরো বলেন, সঙ্কট মোচনে, অন্যায় ও অশুভ শক্তির বিরুদ্ধে চিরকাল প্রেরণা দিবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর আদর্শ। বর্তমান সময়েও যেকোনো অশুভ তৎপরতার বিষয়ে আমাদেরকে সতর্ক থেকে বঙ্গবন্ধুর আদর্শ ও জাতীয় কবির আদর্শকে ধারণ করে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ করে যেতে হবে।

 

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়