SAHA ANTAR

Published:
2022-12-05 12:38:51 BdST

বিএসএমএমইউর অধ্যাপক ডা. সুলতানা আলগিন,ডা. সিফাত ও ডা. মারিয়া বিএপি-র সহ-সভাপতি এবং বিজ্ঞান, সমাজকল্যাণ সম্পাদক নির্বাচিত


 

সংবাদদাতা
_________________________

বাংলাদেশের মনোরোগ বিশেষজ্ঞ চিকিৎসকদের প্রাণ সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস (বিএপি) এর সহ-সভাপতি,   বিজ্ঞান সম্পাদক এবং  সমাজকল্যাণ সম্পাদক হিসেবে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিদ্যা বিভাগের অধ্যাপক এবং সাইকোথেরাপি উইংএর প্রধান ডা. সুলতানা আলগিন,  বিভাগের  সহকারী অধ্যাপক  ডা. সিফাত ই সাঈদ এবং   সহকারী অধ্যাপক 

ডা. ফাতিমা জোহরা
মারিয়া ।

বিএসএমএমইউর মনোরোগ বিদ্যা বিভাগের প্রাক্তন চেয়ারম্যান ও বাংলাদেশের শীর্ষ স্থানীয় মনোরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. ঝুনু শামসুননাহার ফুল দিয়ে নবনির্বাচিত সহ-সভাপতি অধ্যাপক ডা. সুলতানা আলগিন এবং সমাজকল্যান সম্পাদক সহকারী অধ্যাপক ডা. ফাতিমা জোহরা
মারিয়াকে অভিনন্দিত করেন। অগ্রজা শুভাশিস, আশীর্বাদ ও পুষ্প-স্নেহ-স্পর্শে বরণ করে নেন অনুজদের। এসময় বিএসএমএমইউর মনোরোগ বিদ্যা বিভাগে এক আনন্দঘন ও আবেগস্পর্শী পরিবেশের সৃষ্টি হয়।

সম্প্রতি নবনির্বাচিত সভাপতি অধ্যাপক ডা. আজিজুল ইসলাম ও সাধারণ সম্পাদক:ডা. মোহাম্মদ তারিকুল আলমএর নেতৃত্বের পুরো প্যানেল আগামী ২০২৩ ও ২০২৪ : দুই বছরের জন্য নির্বাচিত হয়েছে।

 

 

 

নির্বাচিতরা হলেন ,

সভাপতি অধ্যাপক ডা. আজিজুল ইসলাম

সহ-সভাপতি:অধ্যাপক ডা. ফারুক আলম
সহ-সভাপতি: অধ্যাপক ডা. বিধান রঞ্জন রায় পোদ্দার
সহ-সভাপতি: অধ্যাপক ডা. সুলতানা আলগিন

সাধারণ সম্পাদক:ডা. মোহাম্মদ তারিকুল আলম

 


যুগ্ম সম্পাদক ডা. জিল্লুর রহমান খান ও আহমেদ রিয়াদ চৌধুরী
কোষাধ্যক্ষ্য ডা. নিয়াজ মোহম্মদ খান

 

সাংগঠনিক সম্পাদক ডা. মাহবুব হাসান বাপপি

বিজ্ঞান বিষয়ক সম্পাদক ডা. সিফাত ই সাঈদ
আন্তর্জাতিক সম্পাদক ডা. রুবিনা হোসেন
সমাজকল্যাণ সম্পাদক ডা. ফাতিমা জোহরা
মারিয়া
অফিস সম্পাদক ডা. নাসির উদ্দিন আহমেদ

সদস্য বর্গ


অধ্যাপক ডা. গোলাম রব্বানী
অধ্যাপক ডা. এম এ মোহিত (কামাল) ( বরেণ্য কথাসাহিত্যিক মোহিত কামাল )
ডা. অভ্র দাশ ভৌমিক
ডা. হেলাল উদ্দিন আহমেদ
ডা. মেখলা সরকার ,
অধ্যাপক ডা. সুস্মিতা রায়
ডা. একেএম খালিকুজ্জামান
ডা. তাওহিদুল ইসলাম সাম্য
ডা. রাইসুল ইসলাম পরাগ
ডা. আবদুল্লাহ সাইদ
ডা. জওহর দত্ত
ডা. আহসান আজিজ সরকার

 

 

এক্স অফিসিও সদস্য


অধ্যাপক ডা. ওয়াজিউল আলম চৌধুরী
(প্রাক্তন সভাপতি )


অফিসিও মেম্বর
অধ্যাপক ডা. জোর্তিময় রায় রংপুর
অধ্যাপক ডা. কামরুল হাসান ঢাকা
ডা. এস এম ফরিদুজ্জামান খুলনা
ডা. আর এস কে রয়েল সিলেট
ডা. শাহরিয়ার ফারুক রাজশাহী

আগামী ২০ ডিসেম্বর ২২ বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস (বিএপি) এর ৩০ তম বার্ষিক সাধারণ সভা ও বৈজ্ঞানিক সেমিনার এবং নির্বাচনের দিন ছিল।


নির্বাচন কমিশন
ভোটার তালিকা হাল নাগাদ করে তা প্রকাশ করেন। নির্বাচনে অংশ গ্রহণ , প্রতিদ্বন্ধিতাকারীদের নাম ঘোষণা ও প্রত্যাহারের শেষ তারিখ সহ দিনক্ষণ প্রকাশ করেন।

নব নির্বাচিত সভাপতি অধ্যাপক আজিজুল ইসলাম এবং সাধারণ সম্পাদক ডা. মোহাম্মদ তারিকুল আলমর নেতৃত্বের এই কমিটি সর্বসম্মতি ক্রমে একক কমিটি অংশগ্রহণ করলে তাদেরকে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত ঘোষণা করা হয়।

---------

ওদিকে
বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস (বিএপি) এর ৩০ তম বার্ষিক সাধারণ সভা ও বৈজ্ঞানিক সেমিনার ২০ ডিসেম্বর ২০২২ এ হবে।

দিনব্যাপী সভা ও সেমিনারের সকালের সেশন বার্ষিক সাধারণ সভা হবে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিটে (এনআইএমএইচ)। এসময় নবনির্বাচিত কমিটিকে সংবর্ধিত করা হবে।


সান্ধ্যকালীন সেশনে নবনির্বাচিত কমিটিকে সংবর্ধনা ; বৈজ্ঞানিক সেমিনার, সমাপনী অনুষ্ঠান ও কালচারাল অনুষ্ঠান খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউটে অনুষ্ঠিত হবে । জানিয়েছেন বিএপির সাধারণ সম্পাদক ও এনআইএমএইচ এর সহযোগী অধ্যাপক, ডা. তারিকুল আলম।

জানা যায়, সকালের সেশনে শুধুমাত্র সদস্যগণের প্রবেশাধিকার থাকবে। সান্ধ্য সেশনে সদস্যগণ ইচ্ছা করলে কাউকে সঙ্গী হিসেবে নিতে পারবেন। তবে উভয়ক্ষেত্রে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করা যাবে ৫ ডিসেম্বর পর্যন্ত।

সভা ও সেমিনারে অংশগ্রহনের জন্য বিএপির সকল সদস্যদেরকে সংগঠনের অফিসিয়াল ওয়েবসাইট www.bapbd.org 

এর মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়