ডা শাহাদাত হোসেন

Published:
2022-11-05 19:25:58 BdST

সুপার স্পেশালাইডজ হাসপাতালে সব ধরণের উন্নত বিশেষ চিকিৎসাসেবার ব্যবস্থা রাখা হবে : বিএসএমএমইউ উপাচার্য


 


ডেস্ক
_____________
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেছেন, বঙ্গবন্ধুর বজ্রকন্ঠ ধ্বনি একটি স্বাধীন দেশ গঠনে বিরাট অবদান রেখেছে। জীবনের জন্য স্বর অত্যন্ত গুরুত্বপূর্ণ। স্বর ঠিক না থাকলে চাকুরী, বিবাহসহ নানা বিষয়ে বাধার সম্মুখীন হতে হয়। অপরদিকে সুন্দর কন্ঠ সহজেই মানুষকে বিমুগ্ধ করে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে স্বরযন্ত্রের সকল ধরণের সমস্যা ও রোগের উন্নত চিকিৎসাসেবা রয়েছে। তবে এই বিশ্ববিদ্যালয়ে বিশ্বের সর্বাধুনিক চিকিৎসাসেবা নিশ্চিত করতে রোবটিক সার্জারি চালুর কার্যক্রম চলমান রয়েছে। সুপার স্পেশালাইজড হাসপাতালে রোগীদের সুবিধার্থে ও বিশেষ বিশেষ সার্জারি এবং বিশেষ বিশেষ উন্নত চিকিৎসাসেবা নিশ্চিত করার লক্ষ্যে এই হাসপাতালের দরজা উন্মুক্ত রাখা হবে। যাতে করে সেখানে দেশী বিদেশী বিশেষজ্ঞ চিকিৎসকগণ, অবসরপ্রাপ্ত বিশেষজ্ঞ শিক্ষকগণকেও কাজে লাগানো যায় সেটা বিবেচনা করা হবে। উন্নত সেবা নিশ্চিত করতে যা যা করণীয় তার সব কিছুই করা হবে। ক্যাডাভেরিক ট্রান্সপ্ল্যান্টও যথাসম্ভব দ্রুত বাস্তবায়ন করা হবে। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব কনভেনশন হলে আজ শনিবার ৫ নভেম্বর ২০২২ইং তারিখে ৫ম জাতীয় ল্যারিংগোলজি কনফারেন্স ২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

জাতীয় সংগীত পরিবেশনার মাধ্যমে শুরু হওয়া উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, অধ্যাপক ডা. বেলায়েত হোসেন সিদ্দিকী, অধ্যাপক ডা. এসএম খোরশেদ আলম মজুমদার প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ল্যারিংগোলোজি এ্যান্ড ভয়েস এসোসিয়েশন অব বাংলাদেশ এর সভাপতি অধ্যাপক ডা. কামরুল হাসান তরফদার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নাক কান গলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোঃ আজহারুল ইসলাম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নাক কান গলা বিভাগের অধ্যাপক ডা. এএইচএম জহিরুল হক সাচ্চু। সম্মেলনের বৈজ্ঞানিক সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নাক কান গলা বিভাগের অধ্যাপক ডা. শেখ হাসানুর রহমান বাবর। ল্যারিংগোলোজি এ্যান্ড ভয়েস এসোসিয়েশন অব বাংলাদেশ এবং বিএসএমএমইউ’র ডিপার্টমেন্ট অফ অটোল্যাংরোলজি-হেড নেক সার্জারি এর উদ্যোগে অনুষ্ঠিত এই কনফারেন্সে ভারত ও সিঙ্গাপুরের বিশেষজ্ঞ চিকিৎসকগণ বৈজ্ঞানিক প্রবন্ধ উপস্থাপন করেন।
অন্য বক্তারা বলেন, সুন্দর কন্ঠ দিয়ে সহজেই মানুষের মন জয় করা যায়। তাই স্বরযন্ত্রের রোগ নিরাময় ও সমস্যাসমূহ দূরীকরণের লক্ষ্যে বিভিন্ন ধরণের আধুনিক কলাকৌশল রপ্ত করার সাথে সাথে সর্বশেষ প্রযুক্তি সমৃদ্ধ জ্ঞান ও চিকিৎসেবা নিশ্চিত করা জরুরি। তারা আরো বলেন, এই কনফারেন্স জ্ঞান বিতরণ, বিনিময় ও আদান প্রদানে বিরাট অবদান রাখবে।
বিএসএমএমইউ সংবাদ বিজ্ঞপ্তি

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়