Dr. Aminul Islam

Published:
2022-11-03 15:32:44 BdST

নতুন প্রজন্মকে সঠিক ইতিহাস জানাতে হবেঃ বিএসএমএমইউ উপাচার্য



ডেস্ক
____________

যথাযোগ্য মর্যাদায় জেলা হত্যা দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) পরিবার জাতির পিতা ও জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮ টায় (৩ নভেম্বর ২০২২) বিশ্ববিদ্যালয়ে বি-ব্লকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরাল ও কেবিন ব্লকের পাশে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এ শ্রদ্ধা নিবেদন করা হয়।

এসময় ১৯৭৫ সালের ৩রা নভেম্বর শহীদ জাতীয় চার নেতার স্মৃতির স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয় এবং জাতীয় এই দিবসে শহীদ জাতীয় চার মহান জাতীয় নেতা বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, বাংলাদেশের অস্থায়ী সরকারের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ, মন্ত্রীসভার সদস্য ক্যাপ্টেন (অবঃ) এম মনসুর আলী ও এএইচএম কামরুজ্জামান-এর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। তথ্য বিএসএমএমইউ সংবাদ বিজ্ঞপ্তি।

এসময় প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, নতুন প্রজন্ম যারা দেশের ভবিষ্যৎ তাদেরকে সঠিক ইতিহাস জানাতে হবে। যারা ভবিষ্যতে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন তারা যদি দেশের সঠিক ইতিহাস না জানেন, তবে দেশের উন্নয়নে ঠিকমত কাজ করতে পারবেন না।

তিনি আরো বলেন, আমাদের মধ্যে যারা মুক্তিযুদ্ধ করেছেন, যারা মুক্তিযুদ্ধ দেখেছেন, তাদের উচিত নতুন প্রজন্মকে মহান মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধুর আত্মত্যাগ ও জাতীয় চার নেতার ভূমিকা জানানো। প্রয়োজনে গল্পের মত করে শিশুদেরও এসব ঐতিহাসিক বিষয় বলতে হবে।

জাতীয় এই কর্মসূচিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, নার্সিং ও মেডিক্যাল টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার ডা. স্বপন কুমার তপাদার, মনোরোগ বিভাগের অধ্যাপক ডা সুলতানা আলগিন, হল প্রভোস্ট অধ্যাপক ডা. এস এম মোস্তফা জামান, হেমাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সালাউদ্দিন শাহ্, অ্যধাপক ডা. আহসান হাবীব হেলাল, অধ্যাপক ডা. সাঈদা শওকত জেনি, অধ্যাপকা ডা. নাজির উদ্দিন মোল্লাহ্, অধ্যাপক ডা. মানিক কুমার তালুকদার, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. মোঃ ফারুক হোসেন, সহযোগী অধ্যাপক ডা. মোঃ সাইফুল ইসলাম, সহযোগী অধ্যাপক ডা. শেখ সাইফুল ইসলাম শাহীন, সহযোগী অধ্যাপক ডা. মোঃ রসুল আমিন, সহযোগী অধ্যাপক ডা. মোঃ রাসেল, সহযোগী অধ্যাপক ডা. রাকিবুল হাসান অপু, উপ রেজিস্ট্রার সহকারী অধ্যাপক ডা. হেলাল উদ্দিন, সহকারী অধ্যাপক ডা. নাজিয়া মেহনাজ, সহকারী অধ্যাপক ডা. মেহেদী হাসান, অতিরিক্ত পরিচালক ডা. পবিত্র কুমার দেবনাথ, উপ পরীক্ষা নিয়ন্ত্রক দেবাশীষ বৈরাগী প্রমুখসহ শিক্ষক, চিকিৎসক, ছাত্রছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

#

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়