Dr.Liakat Ali

Published:
2022-10-17 09:15:16 BdST

আলোর পথের  দিশারীবিএসএমএমইউর কাছে মরণোত্তর দেহদান করে গেলেন ঠাকুরগাঁওয়ের মহতী নারী মরহুমা জামিলা


বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) এনাটমি বিভাগকে মরণোত্তর দেহদান করেছেন ঠাকুরগাঁওয়ের ঘোষপাড়ার জামিলা বুপাশা কান্তা (৪৩)।

 

ডেস্ক
__________________

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) এনাটমি বিভাগকে মরণোত্তর দেহদান করেছেন
ঠাকুরগাঁওয়ের ঘোষপাড়ার জামিলা বুপাশা কান্তা (৪৩)।
বুধবার সকাল ১০ টায় (১২ অক্টোবর ২০২২খ্রি) উপাচার্য অধ্যাপক ডাঃ মোঃ শারফুদ্দিন আহমেদের নিকট এ মরণোত্তর দেহ হস্তান্তর করা হয়।

এই সময় উপাচার্যের সাথে উপস্থিত ছিলেন এনাটমি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা.লায়লা আনজুমান বানু, বিভাগটির সাবেক অধ্যাপক ডা. খন্দকার মানাজারে শামীম , অধ্যাপক ডা. নাহিদ ফারহানা আমিন, রিউমাটোলজি বিভাগের অধ্যাপক ডা: সৈয়দ আতিকুল হক (অবসরপ্রাপ্ত), এনাটমি বিভাগের সকল শিক্ষক, কর্মচারী এবং রেসিডেন্টবৃন্দ।

এসময় প্রয়াত জামিলা রুপাশা কান্তার ছোট বোন শাকিলা রুপাশা মরদেহটি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের এনাটমি বিভাগে সংরক্ষণ, শিক্ষণ-প্রশিক্ষণ এবং গবেষণার কাজে ব্যবহারের জন্য অনুমতিপত্র চেয়ারম্যানের নিকট প্রদান করেন।

উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদের সদয় অনুমতি এবং উপস্থিতিতে সম্পূর্ণ এনাটমি বিভাগের প্ল্যাস্টিনেশন করা ।

উপচার্য তাঁর বক্তব্যে এই ধরণের মহৎ উদ্যোগের প্রশংসা করেন এবং বুপাশার
একমাত্র কন্যা নাদিয়া মনস্থিতাসহ পরিবারের সকলের এই ত্যাগের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি দেশের সকলের প্রতি এই রকম মহতী কাজে এগিয়র আসার জন্য আহ্বান জানান।

বুপাশার মরদেহের এমবাম্বিং প্রক্রিয়ার শুরুতে এনাটমি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা: লায়লা আনজুমান বানুর পরিচালনায় এনাটমি বিভাগের সকল শিক্ষক, কর্মচারী ও রেসিডেন্টদের অংশগ্রহণে মরদেহের যথোচিত সম্মান পবিত্রতা রক্ষার জন্য শপথ করা হয়।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়