ডা শাহাদাত হোসেন

Published:
2022-10-11 05:16:04 BdST

মনোরোগ বিশেষজ্ঞ তৈরির লক্ষ্যে উচ্চতর কোর্সে শিক্ষার্থী,রোগী শয্যা বৃদ্ধির উদ্যোগ নেওয়া হয়েছে :বিএসএমএমইউ উপাচার্য


সোমবার সকাল সাড়ে নয়টায় (১০ অক্টোবর ২০২২খ্রিষ্টাব্দ) বিশ্ববিদ্যালয়ে এ শোভাযাত্রা বের করা হয়

 

সংবাদদাতা
________________________

মনোরোগ বিশেষজ্ঞ তৈরির লক্ষ্যে বিএসএমএমইউতে উচ্চতর কোর্সে শিক্ষার্থী , রোগী শয্যা বৃদ্ধির উদ্যোগ নেওয়া হয়েছে । বলেছেন উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ ।

আজ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ‘সবার মানসিক স্বাস্থ্য ও সমৃদ্ধি হোক বৈশ্বিক অগ্রাধিকার’ বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস -২০২২ উদযাপনকালে আয়োজিত শোভাযাত্রায় তিনি একথা বলেন ।সোমবার সকাল সাড়ে নয়টায় (১০ অক্টোবর ২০২২খ্রিষ্টাব্দ) বিশ্ববিদ্যালয়ে এ শোভাযাত্রা বের করা হয়।


শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, আমাদেরকে মনে রাখতে হবে মানসিক অসুস্থতা চিকিৎসায় ভালো হয়, পাগল বলে কোনো শব্দ নাই, কাউকে পাগল বলা যাবে না। আমাদেরকে সুস্থ থাকতে হবে, স্বস্তিতে থাকতে হবে, মানসিকভাবে অবশ্যই সুস্থ থাকতে হবে। মানসিক রোগের বিষয়ে আমাদেরকে আরো সচেতন হতে হবে। এ বিষয়ে স্ক্রিনিং প্রোগ্রাম জোরদার করতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসনের পক্ষ থেকে অধিক সংখ্যক মনোরোগ বিশেষজ্ঞ তৈরির লক্ষ্যে এ বিষয়ে উচ্চতর কোর্সে শিক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি, চিকিৎসাসেবা সুযোগ বৃদ্ধির লক্ষ্যে শয্যা সংখ্যা বৃদ্ধির উদ্যোগ নেওয়া হয়েছে। মাননীয় উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের গবেষণা কার্যক্রম জোরদার করা হয়েছে। আগামী ২৭ অক্টোবর ২০২২ইং তারিখে বিশ্ববিদ্যালয়ের গবেষণা দিবস উদযাপিত হবে। সেখানে ভালো গবেষণা কার্যক্রমকে যথাযথভাবে মূল্যায়ন ও পুরষ্কৃত করা হবে। রোবটিক সার্জারি চালু করা, জিন থেরাপি চালু করাসহ বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিকমানে উন্নীত করতে যা যা প্রয়োজন তার সকল কিছুই করা হবে।
এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, ডাক্তার প্রতিদিন সম্পাদক ও বিএসএমএমইউর মনোরোগ বিদ্যা বিভাগের অধ্যাপক ডা. সুলতানা আলগিন, অধ্যাপক ডা. নাহিদ মাহজাবিন মোর্শেদ, অধ্যাপক ডা. এম এম এ সালাহউদ্দিন কাউসার বিপ্লব, সহকারী অধ্যাপক ডা. ফাতিমা মারিয়া খান,সহকারী অধ্যাপক ডা. সরদার আতিক সহ উক্ত বিভাগের সকল শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়