Dr. Aminul Islam

Published:
2022-10-07 04:19:42 BdST

উপাচার্যের মায়ের রুহের মাগফেরাত কামনায় বিএসএমএমইউর উদ্যোগে দোয়া-মিলাদ অনুষ্ঠিত



সংবাদ সংস্থা
____________

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ এর রত্মগর্ভা মা হোসনে আরা বেগম এর রুহের আত্মার মাগফেরাত কামনায়  বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে আজ বৃহস্পতিবার (৬ অক্টোবর ২০২২ খ্রিষ্টাব্দ) সকাল ১১টায় শহীদ ডা. মিলন হলে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

উপাচার্য মহোদয়ের রত্মগর্ভা মা হোসনে আরা বেগম ব্যক্তি জীবনে ছিলেন অত্যন্ত ধার্মিক, সৎ ও সুন্দর জীবনের অধিকারী। ছিলেন দানশীল ব্যক্তি, মহৎ প্রাণের মানুষ। নিজ এলাকায় তিনি ছিলেন জাতি ধর্ম বর্ণ বয়স নির্বিশেষে সকলের কাছে অত্যন্ত শ্রদ্ধার প্রিয় একজন মানুষ। তাঁর মৃত্যু এক অপূরণীয় ক্ষতি এবং এই শূন্যতা পূরণ হবার নয়। এই গুণী মায়ের প্রতি রইলো অসীম শ্রদ্ধা ও ভালোবাসা। মহান সৃষ্টিকর্তা অবশ্যই তাঁকে জান্নাতুল ফেরদৌস নসীব করবেন এই আমাদের দৃঢ় বিশ্বাস।
দোয়া মাহফিলে মরহুমার সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শহীদুল্লাহ সিকদার, ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, ডিন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, সিন্ডিকেট মেম্বার অধ্যাপক ডা. এ এইচ এম জহিরুল হক সাচ্চু, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. আবু নাসার রিজভী, রেজিস্ট্রার ডা. স্বপন কুমার তপাদার প্রমুখসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, শিক্ষকবৃন্দ, অফিস প্রধানগণ, চিকিৎসক, কর্মকর্তা, ব্র্রাদার, মেডিক্যাল টেকনোলজিস্ট ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। দোয়া মাহফিল পরিচালনা করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম ও ডক্টরস হল মসজিদের ইমাম । এছাড়া মরহুমার রুহের মাগফেরাত কামানায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের উদ্যোগে ও তৃতীয় শ্রেণী কর্মচারী কল্যাণ সমিতির পক্ষ থেকে পবিত্র কোরআন খতম করা হয়।

উল্লেখ্য, গত রবিবার (২ অক্টোবর ২০২২ খ্রিষ্টাব্দ) দুপুর ১২ টা ৩৬ মিনিটে গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার খারহাট গ্রামের নিজ বাড়িতে উপাচার্য মহোদয়ের মা হোসনে আরা বেগম শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃতু্যুকালে তাঁর বয়স হয়েছিল ১০৩ বছর। তিনি ৩ পুত্র ও ৫ কন্যাসহ অসংখ্য গুণাগ্রাহী রেখে গেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ তাঁর চতুর্থ সন্তান। মাননীয় উপাচার্যের মায়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় পরিবার। মহান আল্লাহ রাব্বুল আলামিন তাঁকে জান্নাতুল ফেরদৌস নসীব করুন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবার বিশেষ করে উপাচার্যকে এই শোক সইবার শক্তি প্রদান করুন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ এর রত্মগর্ভা মা হোসনে আরা বেগম গত রবিবার (২ অক্টোবর ২০২২ খ্রিষ্টাব্দ) দুপুর ১২ টা ৩৬ মিনিটে গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার খারহাট গ্রামের নিজ বাড়িতে  উপাচার্য মহোদয়ের মা হোসনে আরা বেগম শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃতু্যুকালে তাঁর বয়স হয়েছিল ১০৩ বছর। তিনি ৩ পুত্র ও ৫ কন্যাসহ অসংখ্য গুণাগ্রাহী রেখে গেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ তাঁর চতুর্থ সন্তান। মাননীয় উপাচার্যের মায়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় পরিবার। মহান আল্লাহ রাব্বুল আলামিন তাঁকে জান্নাতুল ফেরদৌস নসীব করুন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবার বিশেষ করে মাননীয় উপাচার্য স্যারকে এই শোক সইবার শক্তি প্রদান করুন।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়