Dr.Liakat Ali

Published:
2022-06-08 10:06:49 BdST

বিএসএমএমইউর সঙ্গে কাজ করার আগ্রহ জাপানেররোবোটিক সার্জারির মতো আধুনিক সেবা চালু করতে চাই: বিএসএমএমইউ উপাচার্য


 


বিএসএমএমইউ সংবাদ দল
______________

 

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা সেবায় রোবোটিক সার্জারি, বোন ম্যারো ট্রান্সপ্লান্ট, স্টেমসেল থেরাপি, জিনেটিং ইঞ্জিনিয়ারিং ও নিউবর্ন স্ক্রিনিংসহ অন্যান্য আধুনিক প্রযুক্তি চালু করার কথা জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। মঙ্গলবার বিকেল তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের নিজ কার্যালয়ে জাপানের দুই সদস্যের প্রতিনিধি দলের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ কালে তিনি এ কথা জানান।

 

সাক্ষাৎ কালে দুই দেশের প্রতিনিধি দলের সদস্যরা উভয় দেশের দীর্ঘদিনের সম্প্রীতির কথা তুলে ধরেন। এসময় ডা. মো. শারফুদ্দিন আহমেদ জাপানের সঙ্গে বাংলাদেশের উন্নয়নমূলক সম্পর্ক আরো এগিয়ে নেয়ার আহ্বান জানান।

 


জাপানের প্রতিনিধি দলের প্রধান মিওসি লজিস্টিকস কোম্পানি লিমিটেডর প্রধান নির্বাহী কিয়সি ইয়োসিদা ও ওয়াই. এ. কোম্পানি লিমিটেডের চিফ অপারেটিং অফিসার অনুপ সমাদ্দার চিকিত্সাসেবা প্রদানের ক্ষেত্রে আধুনিক প্রযুক্তি, প্রশিক্ষণ ও গবেষণায় বাংলাদেশের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

 

এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, সম্মানিত কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ডা. শহীদুল্লাহ শিকদার ও রেজিস্ট্রার ডা. স্বপন কুমার প্রমুখ।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়