Dr.Liakat Ali

Published:
2022-04-24 01:46:46 BdST

হাসপাতালে রাউন্ড দিয়ে রোগীদের ভালোমন্দের খোঁজ নিলেন বিএসএমএমইউ উপাচার্য


 

বিএসএমএমইউ সংবাদ দাতা
____________________

হাসপাতালে রাউন্ড দিয়ে রোগীদের ভালোমন্দের খোঁজ নিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ। তিনি রোগীদের সঙ্গে কথা বলেন। তাদের শারীরিক ভালোমন্দ ও চিকিৎসা কেমন হচ্ছে, তার খোঁজ খবর নেন।
উপাচার্য হাসপাতালের কেবিন ব্লক ও সুপার স্পেশালাইজড হাসপাতাল রাউন্ড দিয়েছেন।
শনিবার (২৩ এপ্রিল ২০২২ খ্রিঃ) বেলা সাড়ে ১১ টার দিকে হাসপাতালের কেবিন ব্লক ও বারটার দিকে সুপার স্পেশালাইজড নির্মাণ কাজ পরিদর্শন করেন।
এসময় বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ সংশ্লিষ্ট চিকিৎসক , কর্মকর্তাদের সাথে রোগীদের নির্বিঘ্ন সেবাদানের জন্য করণীয় সম্পর্কে নির্দেশনা প্রদান করেন।
তিনি কেবিন ব্লকে রাউন্ডের সময় তিনি রোগীদের সাথে কথা বলেন ও তাদের চিকিৎসার খোঁজ নেন। কেবিন ব্লক রাউন্ড শেষে সুপার স্পেশালাইসড হাসপাতালের নির্মাণ কাজের সর্বশেষ পরিস্থিত সম্পর্কে অবহিত হন এবং দ্রুত কাজ সম্পন্ন করার নির্দেশ দেন।
এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, সুপার স্পেশালাইজড হাসপাতালের প্রকল্প পরিচালক অধ্যাপক ডা. জুলফিকার রহমান খান, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. সুভাষ কান্তি দে, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা, ইন্দ্রজিত কুমার কুণ্ডু, সুপার স্পেশালাইজড হাসপাতালের উপ পরিচালক সহকারী অধ্যাপক ডা. এসএম ইয়ার-ই- মাহা্বুব, অতিরিক্ত পরিচালক ( হাসপাতাল) ডা. পবিত্র কুমার দেবনাথ, ভিসির পিএস সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক দেবাশীষ বৈরাগী, ভিসির স্পেশাল এ্যাসাইমেন্ট অফিসার ডা. আশিকুর রহমান বিপ্লব প্রমুখ উপস্থিত ছিলেন।

 

বিএসএমএমইউর উপাচার্যের সাথে ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের সভা

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদের সাথে ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার(২৩ এপ্রিল) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের কার্যক্রম সম্পর্কে বিএসএমএমইউর  উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ অবহিত হন এবং এসময় তিনি ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের শিক্ষা, চিকিৎসা ও গবেষণার উপর জোড় প্রদান করেন। পাশাপাশি বিভাগটির মানোন্নয়নের জন্য পদক্ষেপের কথা জানান তিনি।

এসময় ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোঃ আসাদুল ইসলাম, অধ্যাপক ডা. আয়েশা খাতুন, সহযোগী অধ্যাপক ডা. আতিয়ার রহমান, সহকারী অধ্যাপক ডা. শেখ সাইফুল ইসলাম শাহীন ও ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের কাউন্সিলর এবং মিডিয়া সেলের সমন্বয়ক সুব্রত বিশ্বাস উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে পরিচ্ছন্ন অভিযান কর্মসূচি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ‘পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান-২০২২’ কর্মসূচি পালিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টায় (২১ এপ্রিল ২০২২ খ্রিঃ) বিশ^বিদ্যালয়ের সি-ব্লকের সামনে এ কর্মসূচির শুভ উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ।
উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বিশ্ববিদ্যালয়ে কর্মরত পরিচ্ছন্নকর্মীদের ‘পরিচ্ছন্ন যোদ্ধা’ হিসেবে অবহিত করেন। এই পরিচ্ছন্ন যোদ্ধাদের মধ্যে যারা বিশ্ববিদ্যালয়ের স্বার্থে বেশী পরিশ্রম করবে তাদের বিশ্ববিদ্যালয় প্রশাসন ইনসেনটিভসহ সুযোগ সুবিধা বৃদ্ধির ঘোষণা দেন তিনি।

অনুষ্ঠানে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, উপ- উপাচার্য ( গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন, হাসপাতালের পরিচালক ব্রিঃ জেঃ ডা. মোঃ নজরুল ইসলাম খান, সুপার স্পেশালাইজড হাসপাতালের পরিচালক ব্রিঃ জেঃ (অবঃ) ডা. হারুন উর রশিদ, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ডা. স্বপন কুমার তপাদার প্রমুখ উপস্থিত ছিলেন।বিজ্ঞপ্তি

 

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়