Dr. Aminul Islam

Published:
2022-04-05 01:45:38 BdST

বাংলাদেশ ও কোরিয়ার প্রধানমন্ত্রীর সশরীরে উপস্থিতি প্রত্যাশা করছি: বিএসএমএমইউ উপাচার্যমে মাসে বিএসএমএমইউ সুপার স্পেশাইলজড হাসপাতালের উদ্বোধন হচ্ছে


বাংলা দেশের প্রথম সুপার স্পেশাল হাসপাতাল হচ্ছে বিএসএমএমইউতে

 

সংবাদ: বিএসএমএমইউ নিউজ মিডিয়া সেল
__________________
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে অধীনে চালু হতে যাওয়া দেশের প্রথম সেন্টার বেইসড ৭৫০ শয্যা বিশিষ্ট সুপার স্পেশাইলসড হাসপাতাল উদ্বোধন হবে মে মাসে। উদ্বোধন দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী কিম বু-কিয়ামের সশরীরে উপস্থিত থাকার প্রত্যাশা করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ। সোমবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে ‘সুপার স্পেশাইলজড হাসপাতাল পরিচালন ও বিবিধ বিষয়ে একটি মত বিনিময় সভায় তিনি এ প্রত্যাশা ব্যাক্ত করেন। চলতি বছরের মে মাসের মধ্যে এই হাসপাতাল উদ্বোধনের পরিকল্পনা রয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বপ্নের প্রকল্প এই বিশ্ববিদ্যালয়ের সুপার স্পেশালাইজড হাসপাতাল। রোগীদের সেবার স্বার্থে যা যা করণীয় আমার প্রশাসন তাই করবে। হাসপাতাল পরিচালনা নির্বিঘ্ন রাখতে দক্ষ জনবল নিয়োগ করা হবে। রোগীদের সেবার জন্য ইতোমধ্যে এই হাসপাতালের অনেক চিকিৎসক, নার্স, কর্মকর্তা কোরিয়ায় প্রশিক্ষণ নিয়েছেন। অনেকে প্রশিক্ষণরত অবস্থায় আছেন। এই বাইরেও আমরা বিদেশী দক্ষ জনবল এখানে নিয়োগ করা যায় কিনা সে বিষয়ে পরীক্ষা নিরীক্ষা করছি। সভায় উপস্থিত বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ অধ্যাপকরা সুপার স্পেশালাইজড এ হাসাপাতাল পরিচালনার বিভিন্ন বিষয় তুলে ধরে বিভিন্ন সুপারিশ করেন। বিশেষজ্ঞদের এ সুপারিশ বাস্তবায়নের জন্য দ্রুত ব্যবস্থা নেয়া হবে বলে জানান সভার সভাপতি উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ।

সভায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, উপ উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, সাবেক উপ উপাচার্য অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, সুপার স্পেশালাইড হাসাপাতালের প্রকল্প পরিচালক অধ্যাপক ডা. মো. জুলফিকার রহমান খান, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আসগর আলী মোড়ল, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ডা. স্বপন কুমার তপাদার, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. আবু নাসার রিজভী, সুপার স্পেশালাইড হাসাপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মো. আব্দুল্লাহ আল হারুন, উপ পরিচালক সহকারী অধ্যাপক ডা. এস এম ইয়ার ই মাহাবুব প্রমুখ উপস্থিত ছিলেন।

 

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়