Dr.Liakat Ali

Published:
2022-03-18 01:36:53 BdST

বিএসএমএমইউর দেশসেরা বিশেষজ্ঞ চিকিৎসকরা ১ দিনে ৪ হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন


বিএসএমএমইউ উপাচার্য স্বয়ং রোগী দেখেন এদিন

 


বিএসএমএমইউ সংবাদ
_____________________

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগে দেশবরেণ্য বিশেষজ্ঞ চিকিৎসকদের অংশগ্রহণে ৪ হাজার রোগীকে চিকিৎসাসেবা বিনামূল্যে প্রদান করা হয়েছে। বি ব্লকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে ও সি ব্লকে স্থাপিত এবং ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, , ফ্রি সার্জারি, বেসিক সায়েন্স ও প্যারিক্লিনিক্যাল সায়েন্স অনুষদের বিভিন্ন বিভাগের উদ্যোগে রোগীদের রোগ নির্ণয়ের লক্ষ্যে পরীক্ষা-নিরীক্ষা সেবা বিনামূল্যে প্রদান, বটতলায় শিশু-কিশোরদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ, ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান ও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, বৃক্ষরোপণ, কেককাটা, অত্র বিশ্ববিদ্যালয়ের হাসপাতালে চিকিৎসাধীন ভর্তিকৃত রোগীদের জন্য উন্নতমানের খাবার পরিবেশন, অত্র বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ ও দোয়ামাহফিলসহ নানা আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস-২০২২ উদযাপিত হয়েছে। এসকল কর্মসূচীর শুভ উদ্বোধন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ। মহতী এই আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল প্রমুখসহ সম্মানিত ডিনবৃন্দ, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, অফিস প্রধানগণ, চিকিৎসকবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ, কর্মকর্তা, নার্স ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ হতো না। আবার বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় না থাকলে এই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হতো না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে এই বাংলাদেশ উন্নত বাংলাদেশে পরিণত হবে। তাই বঙ্গবন্ধুর জন্মদিবসে আমাদের শপথ হলো নিজ নিজ দায়িত্ব ও কর্তব্য সঠিকভাবে পালনের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ঐকবদ্ধভাবে কাজ করে যাবো।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বি ব্লকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ), ইপনা, গ্রাজুটে নার্সিং বিভাগ, নার্সেস এ্যাসোসিয়েশন, চতুর্থ শ্রেণী কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকেও পুষ্পস্তবক অপর্ণের মাধ্যমেও শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

উক্ত কর্মসূচী পালন ছাড়াও অত্র বিশ্ববিদ্যালয় হাসপাতালের ইনডোর, জরুরি বিভাগ, ফিভার ক্লিনিক, পিসিআর ল্যাব, বঙ্গমাতা কোভিড ফিল্ড হাসপাতাল, কোভিড-১৯ ভ্যাক্সিনেশন কার্যক্রম চালু রয়েছে।
এদিকে প্রায় ৪ হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে। এর মধ্যে মেডিসিন ও শিশু অনুষদের বিভিন্ন বিভাগে ২৩৮৭ জন, সার্জারি অনুষদের বিভিন্ন বিভাগে ১৪৪৪ জন, ডেন্টাল অনুষদের বিভিন্ন বিভাগে ১০৯ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে।
এদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস-২০২২ উপলক্ষে ২ দিনব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে প্রথম দিন গতকাল ১৬ মার্চ ২০২২ইং তারিখে অত্র বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের বটতলায় বঙ্গবন্ধুর জীবনী সংক্রান্ত ১০০ আলোকচিত্র প্রর্দশনী ও শিশুদের ফটোগ্যালারীর উদ্বোধন করা হয় এবং শহীদ ডা. মিল্টন হলে শিশুদের স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব। সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়