Dr. Aminul Islam

Published:
2022-01-21 11:07:36 BdST

বিএসএমএমইউতে ভার্চুয়াল ক্লাসসহ ৪ নির্দেশনা : রেসিডেন্ট চিকিৎসকরা রোস্টার ডিউটি করবেন


 

সংবাদ দাতা
___________

অমিক্রনের সংক্রমণ বেড়ে যাওয়ায় ভার্চুয়াল পদ্ধতিতে ক্লাস, সেমিনার, সিম্পোজিয়াম এবং রেসিডেন্ট চিকিৎসকদের রোস্টার ডিউটিসহ চার দফা নির্দেশনা দিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় :বিএসএমএমইউ।

বুধবার ১৯ জানুয়ারি২০ ২২ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক এ বি এম আব্দুল হান্নান স্বাক্ষরিত এক অফিস আদেশে এসব নির্দেশনা জানানো হয়েছে।

বলা হয়,
"কোভিড-১৯ ভাইরাসের নতুন ধরন অমিক্রনের সংক্রমণ ব্যাপকভাবে বৃদ্ধি পাওয়ায় এবং সরকার কর্তৃক ঘোষিত বিধি নিষেধের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, চিকিৎসা ও সেবা কার্যক্রম পরিচালনার জন্য কর্তৃপক্ষের অনুমোদনক্রমে নিম্নরুপ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

১. বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস, সেমিনার এবং সিম্পোজিয়াম ভার্চুয়াল পদ্ধতিতে পরিচালনা করার সিদ্ধান্ত গ্রহীত হয়েছে। তবে চিকিৎসা সেবা কার্যক্রম চালু রাখার প্রয়োজনে রেসিডেন্ট চিকিৎসকরা রোস্টার ডিউটি পালন করবেন। এ ব্যাপারে চেয়ারম্যান বা বিভাগীয় প্রধানগণ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

২. বিশ্ববিদ্যালয় হাসপাতালের রোগী ভর্তির ক্ষেত্রে করোনা টেস্ট করার পর রোগী ভর্তি করা হবে।

৩. অনলাইনে রোগীদের চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে টেলিমেডিসিন পদ্ধতি চলমান থাকবে। আইটি ইনচার্জ টেলিমেডিসিন পদ্ধতি চলমান রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

৪. বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় এবং হল মসজিদে মুসল্লীদের নামাজ আদায়ের ক্ষেত্রে সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক গ্রহীত সিদ্ধান্তের আলোকে জারিকৃত অফিস আদেশ অনুসরণ করা হবে।"

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়