Dr.Liakat Ali

Published:
2022-01-17 20:26:14 BdST

১০ বছরের এক শিশুর সফল অস্ত্রোপচার সম্পন্নস্বল্পমূল্যে শিশুর মেরুদন্ডের বাঁকা হাড়ের সফল অস্ত্রোপচার করছে বিএসএমএমইউ


 

 

বিএসএমএমইউ মিডিয়া সেল
__________________

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অর্থোপেডিক সার্জারি বিভাগের স্পাইনাল সার্জনদের উদ্যোগে শিশুদের মেরুদন্ডের বাঁকা হাড় অপারেশনের মাধ্যমে সোজাকরণ ইউনিট চালু করা হয়েছে। এদিকে আজ সোমবার ১৭ জানুয়ারি ২০২২ইং তারিখে কেবিন ব্লকের অপারেশন থিয়েটার ১০ বছরের ফুয়াদ হাসান নামে এক শিশুর বাঁকা পিঠ সোজা করার জন্য মেরুদন্ডের বাঁকা হাড়ের সফল অস্ত্রোপচার করা হয়েছে। আজ সোমবার মহতী এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ।

অর্থোপেডিক সার্জারি বিভাগের ইউনিট প্রধান অধ্যাপক ডা. মোঃ আনোয়ারুল ইসলাম জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের বহিবির্ভাগ ভবন ২ এর ৪০৭নং কক্ষে প্রতি রবিবার বাঁকা পিঠের সমস্যায় নিয়ে ভোগা শিশুদের অভিভাবকগণ যোগযোগ করে এই সেবা তাঁর সন্তানের জন্য নিতে পারবেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে স্বল্পমূল্যে অস্ত্রোপচারসহ এই চিকিৎসাসেবাটি প্রদান করা হচ্ছে।

এদিকে আজ সোমবার ১৭ জানুয়ারি ২০২২ইং তারিখে বাংলাদেশ সচিবালয়ে অনুষ্ঠিত ২০২১ইং ২০২২ইং শিক্ষাবর্ষের এমবিবিএস/বিডিএস ভর্তি পরীক্ষার বিষয়ে একটি প্রস্তুতিমূলক সভায় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ মিলিত হন। সম্পাদনা: সহকারী অধ্যাপক ডা. এস এম ইয়ার ই মাহাবুব ও সুব্রত বিশ্বাস। ছবি: সংগৃহীত । নিউজ: প্রশান্ত মজুমদার।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়