Dr. Aminul Islam

Published:
2022-01-13 19:45:21 BdST

চিকিৎসা গবেষণা এগিয়ে নিতে বিএসএমএমইউ ও বিসিএসআইআর যুগান্তকারী চুক্তি স্বাক্ষর


চুক্তি স্বাক্ষর


বিএসএমএমইউ মিডিয়া সেল
___________________

বায়োমেডিক্যাল রিসার্চসহ চিকিৎসাবিজ্ঞান সংক্রান্ত গবেষণা কার্যক্রম এগিয়ে নেওয়ার লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাথে বাংলাদেশ কাউন্সিল অফ সাইন্টিফিক এন্ড রিসার্চ (বিসিএসআইআর) এর সমঝোতা চুক্তি (মেমোরেনডাম অফ আন্ডারস্ট্যান্ডিং-এমওইউ) আজ ১৩ জানুয়ারি ২০২২ইং তারিখে বিসিএসআইআর এর কার্যালয়ে স্বাক্ষর হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পক্ষে স্বাক্ষর করেন অত্র বিশ্বদ্যিালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ। এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, ডিন অধ্যাপক ডা. আলী আসগর মোড়ল, ডিন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান প্রমুখ ছাড়াও বিসিএসআইআর এর উধ্বর্তন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
এই সমঝোতা চুক্তি ল্যাবরেটরি বিষয়ে কারিগরি সহায়তা, বৈজ্ঞানিক প্রকাশনা, টেকনিক্যাল সেমিনার, সিম্পোজিয়াম, বায়োমেডিক্যাল রিসার্চ, চিকিৎসাবিজ্ঞান সংক্রান্ত যৌথ গবেষণা, পারস্পরিক জ্ঞান আদানপ্রদান ও দক্ষতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ কাউন্সিল অফ সাইন্টিফিক এন্ড রিসার্চ এই দুই প্রতিষ্ঠানের মধ্যে আজকের এই সমঝোতা স্বাক্ষর একটি যুগান্তকারী ঘটনা এবং চিকিৎসাবিজ্ঞানের গবেষণার ইতিহাসে মাইলফলক হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। এই চুক্তির মাধ্যমে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রত্যাশা অনুযায়ী উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে এই দুই প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে নিত্যনতুন গবেষণার মাধ্যমে প্রাপ্ত ফলাফল ও অর্জিত জ্ঞানকে কাজে লাগিয়ে বাংলাদেশের রোগীদের জন্য সর্বাধুনিক চিকিৎসাসেবা নিশ্চিত করা সম্ভব হবে। সম্পাদনা: সহকারী অধ্যাপক ডা. এস এম ইয়ার ই মাহাবুব ও সুব্রত বিশ্বাস। ছবি: মোঃ আরিফ খান । নিউজ: প্রশান্ত মজুমদার।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়