Dr. Aminul Islam

Published:
2022-01-02 05:39:37 BdST

বিএসএমএমইউতে ইনস্টিটিউশনাল প্রাকটিস চালুর বৈপ্লবিক পদক্ষেপ নিলেন উপাচার্য


বিএসএমএমইউ উপাচার্য

বিএসএমএমইউ সংবাদ দাতা

___________________

নতুন বছরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউশনাল প্রাকটিস চালুর বৈপ্লবিক পদক্ষেপ নিলেন
উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ।
বাংলাদেশের শীর্ষ এই স্বাস্থ্য শিক্ষা গবেষণা স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানটির ডিনবৃন্দ, সকল বিভাগের চেয়ারম্যানবৃন্দের সাথে এক মতবিনিময় কালে
ইনস্টিটিউশনাল প্রাকটিস চালু করাসহ বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন তিনি।
এই পদক্ষেপে বাংলাদেশের স্বাস্থ্যসেবা সেক্টরে বৈপ্লবিক পরিবর্তন হবে। স্বাস্থ্যসেবা সকল মানুষের জীবনরক্ষায় সুলভ ও সহজ হবে বলে স্বাস্থ্য বিশেষজ্ঞরা জানান।
জনমুখী স্বাস্থ্যবিদগন এই বৈপ্লবিক পদক্ষেপ নেওয়ার জন্য বিপ্লবী উপাচার্য অধ্যাপক ডা শারফুদ্দিন অাহমেদকে অভিনন্দন জানান। তাদের মতে, এই ব্যাবস্থা বাস্তবায়ন হলে ভারত বর্ষের শ্রেষ্ঠ স্বাস্থ্য প্রতিষ্ঠান এইমস-র AIIMS মত শ্রেষ্ঠ স্বাস্থ্যসেবা সাধারণ মানুষ পাবে। সকল মানুষের জীবনরক্ষায় এই পদক্ষেপ মহতী উদ্যোগ।

বিএসএমএমইউ মিডিয়া সেল এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়,

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ মহোদয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে যতদ্রুত সম্ভব লিভার ট্রান্সপ্ল্যান্ট শুরু করা, প্রথমবারের মতো ইনস্টিটিউশনাল প্রাকটিস চালু করা, অটোমেশন কার্যক্রম বাস্তবায়ন করা, পরীক্ষার জন্য হল তৈরি করা, একাডেমিক ক্যালেন্ডার তৈরি করা, সেন্ট্রাল এলামনাই গঠন করা, রেসিডেন্সী প্রোগ্রাম জোরদার করাসহ বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাসেবা, শিক্ষা ও গবেষণা, উন্নয়নমূলক কার্যক্রমসহ বিভিন্ন বিষয়ে মূল্যবান দিকনির্দেশনা প্রদান করেন। আজ ১লা জানুয়ারি ২০২২ ইং তারিখে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে  উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ-এর সাথে ডিনবৃন্দ, সকল বিভাগের চেয়ারম্যানবৃন্দের সাথে এক মতবিনিময়ে উপাচার্য  এই নির্দেশনা দেন। গুরুত্বপূর্ণ এই সভায় উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নানসহ সম্মানিত ডিনবৃন্দ ও বিভাগীয় চেয়ারম্যানবন্দ উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়