Dr. Aminul Islam

Published:
2021-12-31 05:00:17 BdST

নতুন বছরে নতুন বিএসএমএমইউ গড়ে তুলবেন উপাচার্য


বিএসএমএমইউ উপাচার্য

 

 

____________________

 

হেপি নিউ ইয়ার ২০২২ উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়-এর উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ স্যার অত্র বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, সিন্ডিকেট মেম্বার, একাডেমিক কাউন্সিলের সদস্যবৃন্দ, ডিনবৃন্দ, সকল শিক্ষক ও বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, অফিস প্রধানগণ, চিকিৎসক, কর্মকর্তা, নার্স ও ব্রাদার, মেডিক্যাল টেকনোলজিস্ট, টেকনিশিয়ান ও সকল স্বাস্থ্যকর্মীদের এবং অত্র বিশ্ববিদ্যালয়ের সকল শুভানুধ্যায়ী শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন এবং সকলের সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেছেন।

হেপি নিউ ইয়ার ২০২২ উপলক্ষে উপাচার্য মহোদয়ের দেওয়া এক শুভেচ্ছা বিবৃতিতে তিনি আরো উল্লেখ করেন, নতুন বছরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাসেবা, চিকিৎসা শিক্ষা ও গবেষণা কার্যক্রম আরো জোরদার করা হবে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়কে (সাবেক আইপিজিএমআর) নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন এই প্রতিষ্ঠানকে এমনভাবে গড়ে তোলা হবে যাতে করে দেশের রোগীদের চিকিৎসার জন্য দেশের বাইরে যেতে না হয়। বঙ্গবন্ধু কন্যা বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য নির্দেশনা দিয়েছেন। বর্তমান প্রশাসন সেই নির্দেশনা বাস্তবায়নে অবিরাম কাজ করে যাচ্ছে। এই বিশ্ববিদ্যালয়ের অধীনে দক্ষিণ কোরিয়ার অর্থায়নে নির্মাণাধীন সুপার স্পেশালাইজড হাসপাতাল চালু হলে দেশেই বিশ্বমানের চিকিৎসাসেবা অনেকটাই নিশ্চিত করা যাবে। তাছাড়া পুরাতন বেতার ভবনে সুপার স্পেশালাইজড হাসপাতাল ফেইজ-২ এর কার্যক্রমও শুরু করা হয়েছে। বিশ্বের বিভিন্ন দেশের স্বনামধন্য চিকিৎসাসেবা, শিক্ষা ও গবেষণাধর্মী প্রতিষ্ঠানের সাথে পারস্পরিক সহযোগিতামূলক কার্যক্রম বৃদ্ধি করা হয়েছে। এই বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিষয়ে পিএইচডি ডিগ্রী চালুর উদ্যোগ নেওয়া হয়েছে। রোগীদের সুবিধার জন্য সাধারণ জরুরি বিভাগ চালু করা হয়েছে। করোনা ভাইরাসের জিনোম সিকোয়েন্সিং, ভ্যারিয়েন্ট নির্র্ধারণ, ভ্যাকসিনের কার্যকারিতা নির্ণয় নিয়ে গবেষণার ফলাফল প্রকাশ করা হয়েছে এবং বিভিন্ন বিষয়ে গবেষণা কার্যক্রম চলমান রয়েছে। বিশ্ববিদ্যালয়ের অটোমেশন কার্যক্রম ও উন্নয়নমূলক কার্যক্রম জোরদার করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ে নতুন নতুন ভবন নির্মাণ, পুরাতন ভবনসমূহের উর্ধ্বমুখী সম্প্রসারণ ও সকলের জন্য আবাসিক ব্যবস্থা নিশ্চিত করাসহ বিভিন্ন ধরণের উন্নয়নমূলক কার্যক্রম গ্রহণ করা হয়েছে। মাননীয় উপাচার্য বিবৃতিতে আবারো সকলকে হেপি নিউ ইয়ার ২০২২ শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, নতুন বছরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কর্মরত সকলকে নিজ নিজ দায়িত্ব ও কর্তব্য সঠিকভাবে পালনের মাধ্যমে অবশ্যই রোগীদের মন জয় করতে হবে।

উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ-কে
শের-ই-বাংলা মেডিকেল কলেজ, বরিশাল এর প্রাক্তন ছাত্রলীগ নেতৃবৃন্দের
শুভেচ্ছা ও অভিনন্দন

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়-এর উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ স শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয়, বরিশাল এর “প্রাক্তন ছাত্র সমিতির” সভাপতি নির্বাচিত হওয়ায় এবং রয়্যাল কলেজ অব ফিজিশিয়ান্স ও সার্জনস, গ্লাসগো থেকে এফ আর সি এস ডিগ্রী পাওয়ায় শের-ই-বাংলা মেডিকেল কলেজ, বরিশাল এর প্রাক্তন ছাত্রলীগ নেতৃবৃন্দ আজ ৩০ ডিসেম্বর ২০২১ইং তারিখে তাঁর কার্যালয়ে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। এসময় ডা. ইন্দ্রজিত কুমার কুন্ডু, ডা. মোঃ ফারুক হোসেন, ডা. মোঃ নাজির উদ্দিন মোল্লাহ, ডা. এসএম ইয়ার-ই- মাহাবুব, ডা. পবিত্র কুমার দেবনাথ, ডা. বশির আহমেদ জয় প্রমুখ উপস্থিত ছিলেন।
উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ এসময় বঙ্গবন্ধুর আর্দশকে ধারণ করে মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নির্দেশনা মতো রোগীদের সেবায় আরও বেশি করে নিজেকে সম্পৃক্ত রাখার সাথে সাথে দেশের মেডিক্যাল শিক্ষা, চিকিৎসাসেবা ও গবেষণা কার্যক্রমকে এগিয়ে নেওয়ার আহ্বান জানান।
এদিকে আজ ৩০ ডিসেম্বর ২০২১ইং তারিখে মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ স্যার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়-এর বেসিক সাইন্স ও প্যারিক্লিনিক্যাল সাইন্স অনুষদে অনারারি চেয়ার অফ ট্যান্সলেশনাল জেনোমিকস এন্ড ল্যাবরেটরি মেডিসিন হিসেবে আয়ারল্যান্ডের ডাব্লিন ইউনিভার্সিটির অধ্যাপক আরমান রহমানকে নিয়োগ প্রদান করেছেন।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়