Dr. Aminul Islam

Published:
2021-12-08 02:44:10 BdST

চিকিৎসার সব পরীক্ষা-নিরীক্ষা সুলভে করার ব্যবস্থা করা হবে বিএসএমএমইউতে: উপাচার্য


 

বিএসএমএমইউ সংবাদ দাতা
_______________________

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের
উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেছেন, উপাচার্য আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে স্বল্প মূল্যে উন্নতমানের অনেক টেস্ট করা হচ্ছে। রোগীদের সুবিধার্থে চিকিৎসাসেবার সাথে সংশ্লিষ্ট দেশ-বিদেশের সব পরীক্ষা-নিরীক্ষা করার ব্যবস্থা করা হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পেডিয়াট্রিক গ্যাস্ট্রোএন্টারোলজী বিভাগে আজ মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ইং তারিখে ডি ব্লকের ৫ তলা ৫১২নং কক্ষে মেলনিউট্রিশন ক্লিনিকের শুভ উদ্বোধন করেন অত্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ। এসময় মাননীয় উপাচার্য শিশুদের লিভার, পরিপাকতন্ত্র ও নিউট্রিশন বিষয়ে উন্নত চিকিৎসার উপর গুরুত্ব আরোপ করেন। তিনি শিশু এন্ডোস্কপি রুম ও শিশু গ্যাস্ট্রো ওয়ার্ড পরিদর্শন করেন। তিনি চিকিৎসাসেবা ও শিক্ষা কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য নির্দেশ প্রদান করেন। তিনি ইআরসিপি এর জন্য ব্যবহৃত মেশিনপত্র ক্রয়ের জন্য আশ্বাসও প্রদান করেন। মাননীয় উপাচার্য পেডিয়াট্রিক গ্যাস্ট্রোএন্টারোলজী এন্ড নিউট্রিশন বিভাগ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন।
এসময় উপাচার্য আরো বলেন, বর্তমান প্রশাসন দায়িত্বগ্রহণের পর বিশ্ববিদ্যালয়ে নতুনভাবে গতি সঞ্চার হয়েছে এবং কর্মচাঞ্চল্য শুরু হয়েছে। প্রতিটি বিভাগে নতুন নতুন ইউনিট চালু হচ্ছে। রোগীদের সুবিধার্থে এবং চিকিৎসাসেবা ও শিক্ষার উন্নয়নে এবং গবেষণার প্রসারে নতুন করে যা যা করা সম্ভব তা বাস্তবায়নের উদ্যোগ নিলে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সব ধরণের সহায়তা প্রদান করা হবে। এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, শিশু গ্যাস্ট্রোএন্টারোলজী বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোঃ রোকুনুজ্জামান প্রমুখসহ উক্ত বিভাগের শিক্ষক, চিকিৎসক, ছাত্রছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

গ্যাস্ট্রোএন্টারোলজি ও কলোরেক্টাল সার্জারি চিকিৎসায় ও
যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে ফ্যাকাল্টি এক্সচেঞ্জসহ উন্নত প্রশিক্ষণের নবদিগন্তের দ্বার উন্মোচিত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাথে প্লানেটারি হেলথ একাডেমিয়ার সাথে একটি গুরুত্বপূর্ণ সমঝোতা স্মারক আজ মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ইং তারিখে উপাচার্য মহোদয়ের কার্যালয়ে স্বাক্ষর হয়েছে। এর ফলে গ্যাস্ট্রোএন্টারোলজি ও কলোরেক্টাল সার্জারি চিকিৎসায় এবং যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যসহ পৃথিবীর বিভিন্ন দেশে ফ্যাকাল্টি এক্সচেঞ্জ এবং উন্নত প্রশিক্ষণের নবদিগন্তের দ্বার উন্মোচিত হয়েছে। যা বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা শিক্ষা, চিকিৎসাসেবা ও গবেষণার আরো উন্নয়ন ও প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রাখবে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পক্ষে স্বাক্ষর করেন উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ এবং প্লানেটারি হেলথ একাডেমিয়ার পক্ষে স্বাক্ষর করেন বিশ্বের প্রখ্যাত গ্যাস্টোএন্ট্রারোলজিস্ট ফ্লোরিডা ইউনিভার্সিটির ফ্যাকাল্টি ডা. বাশার আতিকুজ্জামান।

অত্যন্ত গুরুত্বপূর্ণ এই অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, মেডিক্যাল টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, হল প্রভোস্ট অধ্যাপক ডা. এসএম মোস্তফা জামান, কলোরেক্টাল সার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোঃ সাহাদাত হোসেন সেখ, গ্যাস্ট্রোএন্টারোলজী বিভাগের অধ্যাপক ডা. চঞ্চল কুমার ঘোষ প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়