Dr. Aminul Islam

Published:
2021-12-06 07:41:59 BdST

ইউজিসির প্রফেসর ডা. সজল কৃষ্ণ ব্যানার্জীকে বিএসএমএমইউ উপাচার্যের অভিনন্দন


 


বিএসএমএমইউ সংবাদ সংস্থা
__________________

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জী ইউজিসির প্রফেসর হিসেবে নিযুক্ত হয়েছেন। আগামী দুই বছরের জন্য ইউজিসি এর প্রফেসর হিসেবে বিশিষ্ট গবেষকের দায়িত্ব পালন করবেন। আগামী জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে তিনি যোগদান করবেন। বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীদুল্লাহর সভাপতিত্বে ‘ইউজিসি প্রফেসরশিপ’ নিয়োগ কমিটির এক সভায় সম্প্রতি এ সিদ্ধান্ত গৃহীত হয়।

দেশের খ্যাতিমান শিক্ষক ও গবেষককে অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জীকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ তাঁর কার্যালয়ে ইউজিসির নিয়োগপত্র সম্মানিত শিক্ষক অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জীর হাতে তুলে দেন এবং অভিনন্দন জানান। অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জী স্যার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সংযুক্ত থেকে গবেষণা কর্মকান্ড পরিচালনা করবেন এবং তাঁর দীর্ঘ শিক্ষকতা জীবনের অভিজ্ঞতা থেকে এই বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা ও গবেষণার মানকে আরও উন্নত করে অত্র বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসনের ভিশনকে এগিয়ে নিয়ে যেতে সহায়তা করবেন বলে মাননীয় উপাচার্য মহোদয় আশাবাদ ব্যক্ত করেন।

অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের জন্মলগ্ন থেকে কার্ডিওলজি বিভাগে কর্মরত আছেন। বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজির অধ্যাপক ও ক্লিনিক্যাল কার্ডিওলজির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০১৫ সালের জুলাই থেকে ২০১৮ সালের জুলাই পর্যন্ত তিনি কার্ডিওলজির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করেছেন। সম্পাদনা: সহকারী অধ্যাপক ডা. এস এম ইয়ার ই মাহাবুব ও সুব্রত বিশ্বাস। ছবি: মোঃ সোহেল গাজী। নিউজ: প্রশান্ত মজুমদার।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়