Dr. Aminul Islam

Published:
2021-10-22 15:59:07 BdST

বিএসএমএমইউকে সত্যিকারের সেন্টার অব এক্সিলেন্স গড়ার শপথ বঙ্গবন্ধুর মাজারে


বঙ্গবন্ধুর মাজারে বিএসএমএমইউ উপাচার্য

 

 


বিএসএমএমইউ সংবাদ দাতা
__________________
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)’র উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ ২০ অক্টোবর ২০২১ বুধবার, দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে গভীর শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। পরে জাতির পিতাসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানার দীর্ঘায়ু কামনা এবং দেশের উন্নয়ন ও অগ্রগতি কামনা করে মোনাজাত করা হয়। এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ কমপ্লেক্সের বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইতে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানিয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করেন উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ। এ সময় সম্মানিত উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, সিন্ডিকেট মেম্বার অধ্যাপক ডা. এএইচএম জহুরুল হক সাচ্চু,হল প্রভোস্ট অধ্যাপক ডা. এস এম মোস্তফা জামান, মিডিয়া সেলের প্রধান সম্বয়ক সহকারী অধ্যাপক ডা. এস এম ইয়ার ই মাহাবুব, শেখ সায়েরা খাতুন মেডিক্যাল কলেজ গোপালগঞ্জের অধ্যক্ষ ডা. জাকির হোসেন, সহকারী প্রক্টর সহকারী অধ্যাপক ডা. আরিফুল ইসলাম জোয়ারদার টিটো, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. মোঃ ফারুক হোসেন, বিএমএ এর গোপালগঞ্জ জেলার সাধারণ সম্পাদক ডা. হুমায়ুন কবির, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম হেদায়েত ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও জিয়ারতের পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে প্রতিষ্ঠিত দেশের প্রথম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ দেয়ায় রাষ্ট্রপতি জনাব মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জ্ঞাপন করেন নব নিযুক্ত উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ। এসময় উপস্থিত সকলের উদ্দেশ্যে উপাচার্য বলেন, বঙ্গবন্ধুর কারণে আমরা একটি স্বাধীন বাংলাদেশ পেয়েছি। বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন বাংলাদেশের জন্ম হতো না। আর শেখ হাসিনার জন্ম না হলে আমরা আজকের এই ক্রমশ আরো উন্নয়নের দিকে এগিয়ে যাওয়া বাংলাদেশকে পেতাম না। শেখ হাসিনার কারণে বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। তবে আমাদেরকে মনে রাখতে হবে, পাকিস্তানের পরাজিত অপশক্তি সাম্প্রদায়িক গোষ্ঠী আবারো মাথাচাড়া দিয়ে উঠেছে। দেশের চলমান উন্নয়নের অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে পাকিস্তানের পরাজিত অপশক্তি সাম্প্রদায়িক গোষ্ঠী রুখে দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমাদেরকে ঐক্যবদ্ধ থাকতে হবে। তিনি বলেন, করোনা মহামারীর এই সময়ে দেশের রোগীরা দেশেই চিকিৎসাসেবা নিয়ে সুস্থ আছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যাশা হলো দেশের রোগীরা যাতে চিকিৎসার জন্য দেশের বাইরে না যান এবং দেশেই চিকিৎসাসেবা নেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন সে লক্ষ্য পূরণে কাজ করে যাচ্ছে। এই বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাসেবা, গবেষণা ও শিক্ষায় বিশ্বমান নিশ্চিত করা হবে। সত্যিকার অর্থেই এই বিশ্ববিদ্যালয়কে সেন্টার অব এক্সিলেন্স হিসেবে গড়ে তোলা হবে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন দায়িত্ব নেওয়ার পর করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিত করার পাশাপশি অন্যান্য রোগে আক্রান্ত রোগীদেরও চিকিৎসাসেবা নিশ্চিত করেছে। নন কোভিড রোগীদের জন্য আইসিইউ এর ব্যবস্থা করা হয়েছে। রোগীদের সুবিধার্থে বন্ধ থাকা বৈকালিক স্পেশালাইজড আউটডোর চালু করা হয়েছে। ২০ হাজার লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন অক্সিজেন ট্যাঙ্ক স্থাপন করা হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য আইসিইউ এর শয্যা সংখ্যা বৃদ্ধি করা হয়েছে। অল্পদিনের প্রস্তুতিতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কোভিড ফিল্ড হাসপাতাল চালু করা হয়েছে।
এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)’র উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ এর উদ্যোগে অত্র বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞ চিকিৎসকগণ গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ার খান সাহেব শেখ মোশাররফ হোসেন স্কুল এন্ড কলেজে দিনব্যাপী রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করেন। এছাড়াও  উপাচার্য  গোপালগঞ্জ জেলা সদরের শেখ সায়েরা খাতুন মেডিক্যাল কলেজ ও হাসপাতাল পরিদর্শন করেন।
এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)’র নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ কমপ্লেক্সে পৌঁছানোর পর তাঁকে স্বাগত গোপালগঞ্জ জেলার স্থানীয় রাজনৈতিক, সামাজিক, পেশাজীবী সংগঠনসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ স্বাগত জানান।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়