Dr.Liakat Ali

Published:
2021-10-17 19:45:30 BdST

বিএসএমএমইউ চিকিৎসকদের হাতে হেলথ কার্ড তুলে দিয়ে ২৩ বছর পর স্বপ্ন পূরণ করলেন উপাচার্য ডা শারফুদ্দিন


 

বিএসএমএমইউ সংবাদ দাতা
_________________________



বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ২৩ বছর পর প্রথমবারের মতো বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাসেবা বই (হেলথ কার্ড) এর শুভ উদ্বোধন করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ। আজ রবিবার ১৭ অক্টোবর ২০২১ইং তারিখে সকাল ১০টায় এ ব্লক অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি এই হেলথ কার্ডের শুভ উদ্বোধন করেন। এর ফলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা, নার্স, মেডিক্যাল টেকনোলজিস্ট, টেকনিশিয়ান ও কর্মচারীদের দীর্ঘ দিনের একটি দাবি পূরণ হলো। হেলথ কার্ডের মাধ্যমে এই বিশ্ববিদ্যালয়ে কর্মরতদের পরিবারের সদস্যবৃন্দ অর্থাৎ মা-বাবা, স্বামী- স্ত্রী, সন্তানরা নিয়ম অনুযায়ী চিকিৎসাসেবা পাবেন। মহতী এই অনুষ্ঠানে উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শহীদুল্লাহ সিকদার, সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, ফিজিক্যাল মেডিসিন এন্ড রিহ্যাবিলিটেশন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. একেএম সালেক, মিডিয়া সেলের প্রধান সমন্বয়ক সহকারী অধ্যাপক ডা. এসএম ইয়ার-ই-মাহাবুব, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. মোঃ ফারুক হোসেন, উপাচার্যর পিএস-১ সহযোগী অধ্যাপক ডা. মোঃ রাসেল, উপ-রেজিস্ট্রার সহযোগী অধ্যাপক ডা. মোঃ রসুল আমিন, সহকারী পরিচালক (হাসপাতাল) ডা. পবিত্র কুমার দেবনাথ প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান জুয়েল।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে কর্মরত সকলেই অত্যন্ত আন্তরিক বলে করোনা মহামারী মোকাবিলা করা সম্ভব হয়েছে। অল্পদিনের প্রস্তুতিতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কোভিড ফিল্ড হাসপাতাল চালু করা সম্ভব হয়েছে। করোনা রোগীদের চিকিৎসাসেবার পাশাপাশি অন্যান্য রোগে আক্রান্ত রোগীদেরও চিকিৎসাসেবা প্রদান করা সম্ভব হয়েছে। তিনি বলেন, হেলথ কার্ড চালুর মাধ্যমে নীতিমালা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ে কর্মরত সকলেই চিকিৎসাসেবা পাবেন। প্রত্যেকে যাতে জটিলতা এড়িয়ে সহজভাবে চিকিৎসাসেবা পায় তা নিশ্চিত করা হবে।
তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন দায়িত্বগ্রহণের পর থেকেই নিরলসভাবে কাজ করে যাচ্ছে। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য আইসিইউ এর শয্যা সংখ্যা বৃদ্ধি করা হয়েছে। নন কোভিড রোগীদের জন্য আইসিইউ এর ব্যবস্থা করা হয়েছে। ২০ হাজার লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন অক্সিজেন ট্যাঙ্ক স্থাপন করা হয়েছে। টিএসসি চালু করা হয়েছে। রোগীদের সুবিধার্থে বন্ধ থাকা বৈকালিক স্পেশালাইজড আউটডোর চালু করা হয়েছে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে কর্মরত সকলের জন্য আবাসিক ব্যবস্থা নিশ্চিত করতে উদ্যোগ নিয়েছে।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়