SAHA ANTAR

Published:
2021-08-16 16:03:48 BdST

৪ হাজার ৫১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিল বিএসএমএমইউ


স্বয়ং বিএসএমএমইউ উপাচার্য সহ দেশ বরেণ্য চিকিৎসক গন এই সেবা দান কর্মসূচিতে অংশ নেন।

 

বিএসএমএমইউ সংবাদ দাতা
_________________________

 

১৫ অগাস্ট ২০২১ জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে
৪ হাজার ৫১ রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে। স্বয়ং বিএসএমএমইউ উপাচার্য সহ দেশ বরেণ্য চিকিৎসক গন এই সেবা দান কর্মসূচিতে অংশ নেন।

সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের হাসপাতালের বহির্বিভাগে বিনামূল্যে পরীক্ষা-নিরীক্ষা সহ বিশেষজ্ঞ চিকিৎসাসেবা প্রদানের মহতী কর্মসূচীর উদ্বোধন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ।
সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই চিকিৎসাসেবা প্রদান করা হয়। মোট ৪ হাজার ৫১ জন রোগীকে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে। এরমধ্যে মেডিসিন অনুষদের বিভিন্ন বিভাগে ২ হাজার ৫ শত ৮ জন, সার্জারি অনুষদের বিভিন্ন বিভাগে ১ হাজার ২ শত ৫০ জন, ডেন্টাল অনুষদে বিভিন্ন বিভাগে ৮৬ জন এবং ফিভার ক্লিনিকে ২ শত ৭ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হয়। এছাড়াও পরীক্ষা-নিরীক্ষা সেবাও বিনামূল্যে প্রদান করা হয়। এসব সেবার মধ্যে রয়েছেÑ ইউরিন আর/এম/ ই, সিভিসি, পিবিএফ, ইউরিন ফর সি/এস, আরবিএস, এস. ক্রিয়েটিনিন, ব্লাড গ্রুপিং, এইচবিএসএজি, এন্টি-এইচসিভিসি, এক্সরে চেস্ট (Urine for R/M/E, CBC, PBF, Urine for C/S, RBS, S. Creatinine, Blood Grouping, HBsAg, Anti-HCV, X-ray Chest (P/A view).

এদিকে সকাল ৯টা ৩০ মিনিটে শহীদ ডা. মিল্টন হলের সম্মুখে ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের তত্ত্বাবধানে রক্তদান ও ব্লাড গ্রুপিং কর্মসূচীর উদ্বোধন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ।

ওদিকে শোক দিবসের অনুষ্ঠানে
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেছেন, বঙ্গবন্ধুর রক্তের ঋণ আমরা কোনো দিন শোধ করতে পারবো না, তবে স্বেচ্ছায় রক্তদানের মাধ্যমে অপরের জীবন বাঁচাতে সাহায্য করতে পারলে বঙ্গবন্ধুর আত্মাকে শান্তি দেওয়া সম্ভব। জাতীয় শোককে শক্তিতে পরিণত করে নিজ নিজ কর্মস্থলে বেশি কাজ করার মাধ্যমে মানুষকে আরো বেশি সেবা প্রদান করতে হবে। তিনি আরো বলেন, পাকিস্তানী কুচক্রীমহলসহ দেশের স্বাধীনতা বিরোধী অপশক্তির বিষয়ে আমাদেরকে সর্বদাই সতর্ক থাকতে হবে, এ বিষয়ে জনগণকে আরো সচেতন করতে হবে এবং বঙ্গবন্ধু কন্যা  প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে। বঙ্গবন্ধুর পূণ্য স্মৃতির প্রতি সম্মান প্রর্দশনের নিমিত্তে আজ ১৫ আগস্ট ২০২১ইং তারিখ রবিবার জাতীয় শোক দিবস ২০২১ এর কর্মসূচীর অংশ হিসেবে সকাল ৮টা ৩৫ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বি-ব্লকে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে মাননীয় উপাচার্য মহোদয় একথা বলেন। এর আগে সকাল ৮টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের বি-ব্লকের সামনে গোলচক্করে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করা হয় এবং কালো পাতাকা উত্তোলন করা হয়। জাতীয় শোক দিবসে সকলে কালোব্যাচ ধারণ করেন।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়