SAHA ANTAR

Published:
2021-07-18 15:33:08 BdST

বঙ্গবন্ধুর ভাস্কর্য হচ্ছে বিএসএমএমইউ-তে


বঙ্গবন্ধুর ছবি ও একটি ভাস্কর্যের ফাইল ছবি

 

ডেস্ক
_________________

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য হচ্ছে বিএসএমএমইউ BSMMU তে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ উদ্যোগ নিয়েছেন তাঁর কার্যালয়ে বঙ্গবন্ধুর শিল্পিত অবয়বের নিদর্শন- অনুপম ভাস্কর্য তৈরীতে।

বিশ্বের অনেক বিখ্যাত বিশ্ববিদ্যালয়ে বিশ্ববরেণ্য মহাজ্ঞানী, মহা নেতা,মহাপুরুষদের ভাস্কর্য রয়েছে। এসব ভাস্কর্য যেমন শিল্পের অনন্য নিদর্শন। তেমনি মহামানবদের প্রতিকৃতি বা ভাস্কর্য প্রজন্ম থেকে প্রজন্মে সৃষ্টি করে অনন্য প্রেরণা।
ডাক্তার প্রতিদিন সম্পাদক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিভাগের প্রফেসর ডা সুলতানা আলগিন এই মহতী উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, বিশ্বের কিছু বিখ্যাত শহর ও বিশ্ববিদ্যালয়ে ভ্রমণের সুযোগ হয়েছে।

কোথাও বিশ্বকবি রবীন্দ্রনাথ, নজরুল,কোথাও শেক্সপীয়ার, কোথাও মহাকবি ফেরদৌসী, মহাত্মা গান্ধী, মহাত্মা নেলসন ম্যান্ডেলা, সক্রেটিস এর ভাস্কর্য রয়েছে।
সেসব দেখে শ্রদ্ধা সম্মানে আপ্লুত হয়েছি। আমাদের বিএসএমএমইউ র উপাচার্য স্যার আমাদের প্রিয় বিশ্ববিদ্যালয়ের প্রাণ-প্রেরণা বঙ্গবন্ধু র ভাস্কর্য নির্মাণের উদ্যোগ নিয়েছেন। আশা করি, বিএসএমএমইউ ক্যাম্পাসে বঙ্গবন্ধুর আন্তর্জাতিক মান সম্পন্ন ভাস্কর্য হবে, যা প্রজন্ম থেকে প্রজন্মে দেবে উন্নত মানুষ হওয়ার প্রেরণা।
বিএসএমএমইউ মিডিয়া সেল জানায়,

আজ রবিবার ১৮ জুলাই ২০২১ইং তারিখে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ স্যার তাঁর কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণ বিষয়ক একটি গুরুত্বপূর্ণ সভায় মিলিত হন। এসময় মাননীয় উপাচার্য মহোদয় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের উপর প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন এবং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন স্থাপনার আধুনিকায়ন ও সম্প্রসারণ ও নতুন ভবন নির্মাণের বিষয়েও বিস্তারিত আলোচনা করেন। এছাড়া মাননীয় উপাচার্য মহোদয় প্রশানিসক মিটিং ও চক্ষুরোগ বিষয়ক সভায় অংশ নেন এবং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রাউন্ড দেন। এসময় বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, পরিচালক (অধিকতর উন্নয়ন প্রকল্প) অধ্যাপক ডা. মোঃ মনিরুজ্জামান খান, প্রধান প্রকৌশলী এ কে এম হাবিবুর রহমান, মিডিয়া সেলের প্রধান সমন্বয়ক সহকারী অধ্যাপক ডা. এস এম ইয়ার-ই-মাহাবুব প্রমুক উপস্থিত ছিলেন।

 

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়