ডেস্ক

Published:
2021-07-15 16:20:14 BdST

টিকা নিলেও মাস্ক পরতে হবে: বিএসএমএমইউ উপাচার্য


 


ডেস্ক / বিজ্ঞপ্তি
_________________

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেছেন, পৃথিবীতে যত দিন করোনা ভাইরাসের বর্তমান অবস্থা বিদ্যমান থাকবে টিকা নিলেও তত দিন নিজের ও অপরের সুরক্ষার জন্য মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। ফ্রন্টলাইন যোদ্ধা চিকিৎসকদের উদ্দেশ্যে উপাচার্য রোগীদেরকে নিজের পরিবারের সদস্যদের মতো আন্তরিকতার সাথে চিকিৎসাসেবা প্রদানের আহ্বান জানিয়ে বলেন, সুন্দর ও ভালো ব্যবহারের মাধ্যমে রোগীদের মন জয় করা যায় এবং নিজেকে গুণী চিকিৎসক ও ভালো মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করা সম্ভব। আজ ১৫ জুলাই ২০২১ইং তারিখে এ ব্লকে ফ্রন্টলাইন যোদ্ধা চিকিৎসকদের জন্য আয়োজিত ওরিয়েন্টশন প্রোগ্রামে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে মাননীয় উপাচার্য মহোদয় এ কথা বলেন। এদিকে ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর ‘স্ট্রাকচারড ক্লিনিক্যাল এ্যাসেসমেন্ট স্টেশন সেটআপ’ শীর্ষক কর্মশালায় অংশ নিয়ে মাননীয় উপাচার্য শিক্ষকদের প্রতি বছরে নুন্যতম ১টি করে গবেষণা সম্পন্ন করার আহ্বান জানিয়ে বলেন, বিশ্ববিদ্যালয় ও দেশের জন্য কল্যাণকর প্রয়োজনীয় এমন গবেষণা কর্মকে পুরস্কৃত করা হবে। মাননীয় উপাচার্য তাঁর বক্তব্যে প্রশিক্ষণের মাঝে অর্জিত জ্ঞান অপরের মাঝে বিতরণের আহ্বান জানিয়ে বলেন, প্রশিক্ষণের মাধ্যমে কর্ম দক্ষতা বৃদ্ধি করে নিজেকে সম্পদে পরিণত করা সম্ভব। মাননীয় উপাচার্য তাঁর বক্তব্যে ডেন্টাল অনুষদের আরো আধুনিকায়ন, উন্নয়ন ও সম্প্রসারণে বর্তমান প্রশাসনের সহায়তা প্রদান অব্যাহত রাখার কথাও উল্লেখ করেন এবং করোনা মহামারীর এই সময়ে চিকিৎসাসেবা প্রদান অব্যাহত রাখায় ধন্যবাদ জানান।

এসকল প্রোগ্রামে মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ ছাড়াও অত্র বিশ্ববিদ্যালয়ের ডেন্টাল অনুষদের সম্মানিত ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর পরিচালক অধ্যাপক ডা. হরষিত কুমার পাল, ইন্টারনাল মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সোহেল মাহমুদ আরাফাত প্রমুখ উপস্থিত ছিলেন।
যুক্তরাষ্ট্রের মডার্নার টিকা নিলেন ৬৪০ জন
এদিকে আজ বেতার ভবনের পিসিআর ল্যাবে আজ ১৫ জুলাই ২০২১ইং তারিখ পর্যন্ত ১ লক্ষ ৬৪ হাজার ২৩ জনের পরীক্ষা সম্পন্ন হয়েছে। বেতার ভবনের ফিভার ক্লিনিকে ১ লক্ষ ৬ হাজার ৪ শত ৫১ জন রোগী সেবা নিয়েছেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন হলে ১৫ জুলাই ২০২১ইং তারিখে ৬ শত ৪০ জন মডার্নার টিকা নিয়েছেন। গতকাল ১৪ জুলাই ২০২১ইং পর্যন্ত ফাইজারের ৯ হাজার ৫ শত ৬৪ জনসহ প্রথম ডোজের টিকা নিয়েছেন। আজ ১৫ জুলাই ২০২১ইং পর্যন্ত ৫৮ হাজার ১ শত ৯৪ জন এবং গত ৭ জুলাই পর্যন্ত দ্বিতীয় ডোজের অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার টিকা নিয়েছেন ৪৮ হাজার ২ শত ১৬ জন। কেবিন ব্লকে করোনা সেন্টারে আজ ১৫ জুলাই পর্যন্ত ১০ হাজার ৪ শত ৫৪ জন রোগী চিকিৎসাসেবা নিয়েছেন। ভর্তি হয়েছেন ৫ হাজার ৭ শত ২৫ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৪ হাজার ৭ শত ৩৭ জন। বর্তমানে করোনা সেন্টারে ভর্তি আছেন ১৯৬ জন। আইসিইউতে ভর্তি আছেন ২০ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৪ জন।

 

সম্পাদনা: সহকারী অধ্যাপক ডা. এস এম ইয়ার-ই-মাহাবুব ও সুব্রত বিশ্বাস।

নিউজ: প্রশান্ত মজুমদার।

ছবি: মোঃ আরিফ খান।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়