Dr. Aminul Islam

Published:
2021-05-30 09:04:00 BdST

বিএসএমএমইউর ডিপ্লোমা-এমফিল কোর্স ও অন্যান্য ভর্তি পরীক্ষা ৪জুন



ডেস্ক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) জুলাই ২০২১ সেশনের এমফিল, এমএমইডি ও ডিপ্লোমা এবং এমফিল পিএসএম ও এমপিএইচ কোর্সের স্থগিত ভর্তি পরীক্ষার নতুন তারিখ প্রকাশ করা হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় স্থগিত হওয়া পরীক্ষাটি ২৮ মের পরিবর্তে আগামী ৪ জুন হবে। বিএসএমএমইউর প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) এবং ভর্তি ও পরীক্ষা সমন্বয় কমিটির সভাপতি এ কে এম মোশাররফ হোসেন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের জুলাই ২০২১ সেশনের এমফিল, এমএমইডি, ডিপ্লোমা এবং এমফিল পিএসএম এবং এমপিএইচ ভর্তি পরীক্ষা পরিবর্তিত সময়সূচি ৪ জুন অনুষ্ঠিত হওয়ার জন্য পরিকল্পনা করা হয়েছে।
পরিবর্তিত সময়সূচি অনুযায়ী এমফিল, এমএমইডি ও ডিপ্লোমা ভর্তি পরীক্ষা শুক্রবার ৪ জুন সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। একই দিনে এমফিল পিএসএম ও এমপিএইচ ভর্তি পরীক্ষা বেলা সাড়ে তিনটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির কারণে যদি সরকার উক্ত সময়ে লকডাউন ঘোষণা করে, তাহলে ৪ জুন অনুষ্ঠিতব্য ভর্তি পরীক্ষার তারিখ পুনর্নির্ধারণ করা হবে। অন্যথায় নির্ধারিত তারিখে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার লক্ষ্যে ৩১ মে পত্রিকায় বিজ্ঞপ্তি এবং বিএসএমএমইউ ওয়েবসাইটের মাধ্যমে আসন বিন্যাস, পরীক্ষার ভেন্যু এবং প্রবেশপত্র প্রিন্টের তারিখ জানানো হবে।

 

এর আগে করোনার সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় ২৫ মে জানানো হয়, জুলাই ২০২১ সেশনের এমফিল, এমএমইডি ও ডিপ্লোমা এবং এমফিল পিএসএম ও এমপিএইচ কোর্সের ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়। পরীক্ষাটি ২৮ মে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।
প্রসঙ্গত, বিএসএমএমইউর এমফিল, এমএমইডি, ডিপ্লোমা, এমফিল পিএসএম এবং এমপিএইচ কোর্সের জুলাই ২০২১ সেশনের ভর্তি পরীক্ষা গত ৯ এপ্রিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। করোনা পরিস্থিতি বিবেচনায় ৪ এপ্রিল বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের জরুরি সভায় তা স্থগিত করা হয়। পরে ভর্তি পরীক্ষার নতুন তারিখ ২৮ মে ঘোষণা করা হয়েছিল। এখন ৪ জুন এসব পরীক্ষা হবে।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়