Dr. Aminul Islam

Published:
2021-03-30 20:44:48 BdST

উপাচার্যের দায়িত্ব নিয়ে যে কথা লিখে জানালেন অধ্যাপক ডা. শারফুদ্দিন


 


অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ
নতুন উপাচার্য
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা
-----------------------------------
সর্বশক্তিমান মহান আল্লাহর শুকরিয়া আদায় করছি। নিশ্চয়ই তিনি সব কিছুর উপর ক্ষমতাবান। আল্লাহর অশেষ রহমতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে আগামী তিন বৎসরের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসাবে মনোনীত করেছেন এবং মহামান্য রাষ্ট্রপতি জনাব আব্দুল হামিদ আমাকে নিয়োগ দিয়েছেন। আমার জীবনের সবচেয়ে উল্লেখযোগ্য এই মুহূর্তে আমি গভীর কৃতজ্ঞতায় স্মরণ করছি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। স্মরণ করছি বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবকে। গভীর শ্রদ্ধায় স্মরণ করছি মহান মুক্তিযুদ্ধের ত্রিশ লাখ শহীদকে যাদের আত্মত্যাগে বিনীর্মিত হয়েছে এই দেশ। একই সাথে কৃতজ্ঞতা জানাচ্ছি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রী জনাব জাহিদ মালেক এমপি কে।

বঙ্গবন্ধুর নামে প্রতিষ্ঠিত এই বিশ্ববিদ্যালয়ের সূচনালগ্ন থেকেই আমি এর সাথে ঘনিষ্ঠ ভাবে জড়িত ছিলাম। গণতন্ত্রের মহান নেত্রী জননেত্রী শেখ হাসিনার কর্মী হিসাবে গণতন্ত্র প্রতিষ্ঠার সকল আন্দোলনে সক্রিয় ভাবে অংশগ্রহণ করেছি। উপ-উপাচার্য হিসাবে ২০১৫ থেকে ২০১৮ পর্যন্ত এই বিশ্ববিদ্যালয়ের মানোন্নয়নে নিরলস প্রচেষ্টা চালিয়েছি। তারই ফলশ্রুতিতে নেত্রী আমাকে আবারও এই বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব অর্পণ করেছেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, চিকিৎসা, গবেষণা ও সার্বিক প্রশাসনিক স্থবিরতা কাটিয়ে সকল পর্যায়ে উন্নতির জন্য আমি প্রাণপণ কাজ করে যাব, এই পূণ্যলগ্নে এটাই আমার প্রতিজ্ঞা ও প্রতিশ্রুতি।

আমি জানি এই প্রতিশ্রুতি পূরণ সহজ নয়। তবে আপনাদের সকলের সহযোগিতা, প্রার্থনা ও শুভেচ্ছা আমাকে এই কণ্টকাকীর্ণ পথ পার হতে সাহায্য করবেন। আপনারা আমার জন্য দোয়া করবেন আমি যাতে সুস্থ থেকে আমার উপর অর্পিত দায়িত্ব সুচারুরূপে পালন করতে পারি। মহান আল্লাহ আমাদের সকলকে সাহায্য করুন।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়