Dr. Aminul Islam

Published:
2021-03-30 09:03:14 BdST

অধ্যাপক ডা. মোশাররফ হোসেন বিএসএমএমইউর নতুন উপ-উপাচার্য(শিক্ষা) : অভিনন্দন


 

ডেস্ক
---------------------

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের ডীন অধ্যাপক ডাঃ একেএম মোশাররফ হোসেন উপ- উপাচার্য শিক্ষা হিসেবে নিয়োগ পেয়েছেন। তিনি দায়িত্ব গ্রহণ করেছেন নতুন গুরুভার কাজের।
বিএসএমএমইউ র সকল শিক্ষক, চিকিৎসক, শিক্ষার্থীর প্রত্যাশা, তাঁর অনন্য ও সুযোগ্য নেতৃত্বে এই জনকল্যাণমুখী  ও বাংলাদেশের শ্রেষ্ঠতম চিকিৎসা শিক্ষা প্রতিষ্ঠান জগতখ্যাতি লাভ করবে।

নতুন উপ- উপাচার্য শিক্ষা সম্পর্কে বিশিষ্ট চিকিৎসক ডা আজিজুর রহমান সিদ্দিকী এক প্রীতি লিখনে জানান,
ঢাকা মেডিকেল কলেজের আমার রুমমেট ( রুম নং-১২) বিখ্যাত বাবু ভাই ( কে-৩৯ ) এখন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের মাননীয় ডীন, উপ- উপাচার্য শিক্ষা -- অভিনন্দন ও শুভ কামনা প্রফেসর ডাঃএকেএম মোশাররফ হোসেন মহোদয়। পবিত্র শবে বরাতের সৌভাগ্যময় রজনীতে আপনাকে অভিনন্দন জানিয়ে নিজেকে আজ সত্যি সৌভাগ্যবান মনে করছি আপনার একজন দীর্ঘদিনের রুমমেট হওয়ার জন্য । জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

ডাক্তার প্রতিদিন সম্পাদক ও বিএসএমএমইউ এর মনোরোগ বিদ্যা বিভাগের অধ্যাপক ডা সুলতানা আলগিন এক শুভেচ্ছা লিখিতে নতুন উপ- উপাচার্য অধ্যাপক ডা একেএম মোশাররফ হোসেনকে বিপুল অভিনন্দন জানান। তিনি জানান, অধ্যাপক ডা মোশাররফ হোসেন শিক্ষক হিসেবে বরণীয়।  অনন্য।  তিনি শিক্ষা দিশারী হিসেবে বিএসএমএমইউ কে নতুন উচ্চতায় নিয়ে যাবেন, এ সকলের দৃঢ় বিশ্বাস। তিনি যেমন একজন মহান লোক সেবী কল্যাণী চিকিৎসক। তেমনি একজন শিক্ষাদিশারী।

অধ্যাপক ডা মোশাররফ হোসেন এর জীবনের কিছু খন্ড চিত্র 

চলতি মার্চ মাসেই  বঙ্গবন্ধু  শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের ডিন হিসেবে নিয়োগ পেয়েছেন তিনি।  বক্ষব্যাধি (রেসপিরেটরি মেডিসিন) বিভাগের বিখ্যাত  শিক্ষক অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন। মার্চের শুরুতে  বিশ্ববিদ্যালয়ের সদ্য  বিদায়ী উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া এ সংক্রান্ত নিয়োগপত্র তার হাতে তুলে দেন। এরপর নবনিযুক্ত ডিন বিশ্ববিদ্যালয়ের বি-ব্লকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের সদ্য বিদায়ী উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, অন্য অনুষদের ডিনরা উপস্থিত ছিলেন।

অধ্যাপক  ডা. একেএম মোশাররফ হোসেনের জন্ম ১৯৬২ সালে। তার পিতা বীর মুক্তিযোদ্ধা  আলহাজ সিদ্দিকুর রহমান ও মাতা জোবেদা খানম। তিনি ১৯৮৮ সালে ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস, ১৯৯৫ সালে এফসিপিএস ও ২০১০ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি সম্মানসূচক এফসিসিপি ও এফআরসিপি ২০০৫ ও ২০১১ সালে অর্জন করেন। তিনি ২০০৫ সালে ইউরোপিয়ান রেসিপিরেটরি সোসাইটি কর্তৃক ইয়ং ইনভেস্টিগেটর অ্যাওয়ার্ডে ভূষিত হন।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়