SAHA ANTAR

Published:
2021-03-22 20:36:08 BdST

সাইকিয়াট্রিস্টের খেরোখাতা থেকে”র   বোধন উৎসব হলো বাংলা একাডেমি মেলায়


তথ্য ডেস্ক/ লেখা সম্পাদনা : অন্তর সাহা 
-----------------------


চলতি বাংলা একাডমী বইমেলার সেরা প্রকাশনা : “সাইকিয়াট্রিস্টের খেরোখাতা থেকে” বইটির  বই বোধন উৎসব হয়ে গেল আজ ২২ মার্চ ২০২১।

বইটি সম্পর্কে পাঠক-বোদ্ধারা পাঠ প্রতিক্রিয়ায় জানান, বাংলাদেশের চলতি গড্ডল প্রবাহের গতানুগতিক ধারার কথিত বেস্ট সেলার সস্তা  উপন্যাস, গল্প, ধর্মীয় কুসংস্কার, রান্নার বই এটি নয়। জীবন বোধ-এর বোধনের প্রকাশনা এটি। 
ভারতবর্ষের জরাসন্ধ নামক বাঙালি লেখক যেমন লিখেছিলেন "  লৌহকপাট "। কারান্তরালের কাহিনি। 
“সাইকিয়াট্রিস্টের খেরোখাতা থেকে” সেই মহান ধারার জীবন থেকে নেয়া অমূল্য সব জীবন-রসায়নের রসনা।

বইটি লিখেছেন প্রথিতযশ মানসিক রোগ বিশেষজ্ঞ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মনোরোগবিদ্যা বিভাগের অধ্যাপক ডা. ঝুনু শামসুন নাহার। প্রথম বইয়ে লেখক দেখিয়ে দিয়েছেন তার লেখনীর মুন্সিয়ানা। ২২ মার্চ বিকালে বাংলা একাডেমি বইমেলার উন্মোচন চত্ত্বরে বই বোধন হয়। প্রকাশনী সংস্থা বাঙ্গালা গবেষণা থেকে প্রকাশ হয়েছে বইটি।

বই বোধন  অনুষ্ঠানে ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মনোরোগবিদ্যা বিভাগের চেয়ারম্যান ও মনের খবর পত্রিকার সম্পাদক অধ্যাপক ডা. সালাহ্‌উদ্দিন কাউসার বিপ্লব, অধ্যাপক ডা. নাহিদ মাহজাবিন মোর্শেদ, মনোরোগ বিশেষজ্ঞ লেখক ও জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট এ র সাবেক পরিচালক অধ্যাপক ডা. মোহিত কামাল, মনোরোগ চিকিৎসক  ব্রিগেডিয়ার  (অব.) অধ্যাপক ডা. আজিজুল ইসলাম প্রমুখ । বিপুল সংখ্যক পাঠক ভক্তের অভিনন্দন ও করতালিমুখর ছিল অনুষ্ঠান।

 

লেখাটি সম্পাদনা করেছেন অন্তর সাহা, কলকাতা।  

 

ছবিতে বই বোধন। ছবি তুলেছেন ডা কামরুন্নাহার দুলারী।  

১.

অতিথি অভ্যাগত শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে লেখক 

২.

মনের খবর সম্পাদক অধ্যাপক ডা সালাহউদ্দিন কাওসার বিপ্লবের সঙ্গে লেখক 

৩.

মনোরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা নাহিদ মাহ জাবিন মোরশেদের সঙ্গে লেখক 

৪.

লেখক কবি ডা সরদার আতিকের সঙ্গে লেখক।  ডা সরদার আতিক বলেন, সাব‌লিল ভাষায় উপস্থা‌পিত সাই‌কিয়া‌ট্রি
" সাই‌কিয়া‌ট্রি‌স্টের খে‌রোখাতা থে‌কে " অধ্যাপক ডা.ঝুনু শামসুন নাহার ম্যাডা‌মের এক অনবদ্য সৃ‌ষ্টি ।
সুদীর্ঘ কাল বই‌টি চিন্তার খোরাক যোগা‌বে । ব্যবহা‌রিক বিজ্ঞান ( বি‌হে‌ভি‌য়োরাল সা‌য়েন্স) এর সকল মানুষ বই‌টি তা‌দের সংগ্র‌হে রাখ‌বেন আশাক‌রি । 

 

জেনারেল ফার্মাসিউটিক্যালস লি এক সংবাদ বিবৃতিতে জানায়, বোধন অনুষ্ঠান তারা অায়োজন করতে পেরে অানন্দিত ।  তারা জানায়,জেনারেল ফারমাসিউটিক্যালস লিমিটেড এর নির্বাহী পরিচালক-সেলস এন্ড মার্কেটিং ডা. সৈয়দ শাহাব মুনীর, ম্যানেজার-মার্কেটিং রাজী-উল-হাসান আলভী, সেলস ম্যানেজার- মোঃ আকতার ইকবাল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বিপুল সংখ্যক পাঠক ভক্তের অভিনন্দন ও করতালিমুখর ছিল অনুষ্ঠান। এই সৃজনশীল ও মহতী উদ্যোগের সাথে থাকতে পেরে জেনারেল ফার্মা কৃতজ্ঞতা প্রকাশ করছে।

 

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়