SAHA ANTAR

Published:
2021-03-16 19:23:35 BdST

অধ্যাপক শারফুদ্দিন আহমেদ বিএসএমএমইউ র নতুন উপাচার্য হচ্ছেন


অধ্যাপক শারফুদ্দিন আহমেদ

 

অন্তর সাহা 
-----------
অধ্যাপক শারফুদ্দিন আহমেদ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হচ্ছেন ।
তাঁর নিয়োগ চুড়ান্ত হয়েছে বলে জানা গেছে।

বিএসএমএমইউ র মনোরোগ বিদ্যা বিভাগের কনসালট্যান্ট ডা সরদার অাতিক জানান,
আমাদের আরেকটি স্বপ্নের বাস্তবায়ন হলো। আমাদের প্রিয় অভিভাবক অধ্যাপক শারফুদ্দিন আহমেদ স্যার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন।

কৃতজ্ঞতা জানাই গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, আধুনিক বাংলাদেশের রূপকার জননেত্রী শেখ হাসিনা ও মাহামান্য রাষ্ট্রপতি,বিশ্ববিদ্যালয়ের আচার্য এড.আব্দুল হামিদকে।

স্যারের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।

মিডিয়া জানায়,

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য পদে নিয়োগ পেতে যাচ্ছেন এ বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি (প্রশাসন) এবং বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) মহাসচিব, চক্ষু বিভাগের অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ।

তিনি বর্তমানে বিশ্ববিদ্যালয়ের চক্ষু বিজ্ঞান বিভাগ ও কমিউনিটি অফথালমোলজি বিভাগের চেয়ারম্যান হিসেবে কর্মরত।

তার উপাচার্য পদে নিয়োগ প্রাপ্তির বিষয়টি বিশ্ববিদ্যালয়ের সবার মুখে মুখে ফিরছে। বিষয়টি প্রায় নিশ্চিত বলে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সূত্র দাবি করেছে। ইতোমধ্যে সরকারের শীর্ষ নীতিনির্ধারকরা তাকে ভিসি পদে নিয়োগ দেয়ার ব্যাপারে সবুজ সংকেত দিয়েছেন।

নিয়োগ দেয়ার প্রক্রিয়াও শুরু হয়েছে। আগামী দু-তিন দিনের মধ্যে রাষ্ট্রপতির আদেশক্রমে তিনি ভিসি পদে নিয়োগ পাচ্ছেন বলে জানা গেছে।

 


একাধিক মিডিয়ায় সঙ্গে আলাপকালে অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ নিজেও এ ব্যাপারে ইতিবাচক ইঙ্গিত দেন।

জানান, তিনি নিজেও নির্ভরযোগ্য একাধিক সূত্রে এমনটি শুনেছেন। তবে ভিসি পদে নিয়োগ দেয়ার ব্যাপারে এখনো কোনো চিঠি হাতে পাননি। নিয়োগের প্রক্রিয়া দু-তিন দিন লাগতে পারে বলে মনে করছেন। হাতে চিঠি না পাওয়া পর্যন্ত কোনো কিছুই নিশ্চিত নয় বলে মন্তব্য করেন ডা. শারফুদ্দিন।

বর্তমান উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার মেয়াদ ২৪ মার্চ শেষ হচ্ছে।

 


অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ একজন চক্ষু বিশেষজ্ঞ হলেও তার বড় পরিচয়, তিনি চিকিৎসক রাজনীতির সঙ্গে দীর্ঘদিন জড়িত। চিকিৎসকের সর্ববৃহৎ সংগঠন বিএমএ’র নির্বাচিত মহাসচিব ছিলেন। চিকিৎসকের প্রতিটি আন্দোলন সংগ্রামে তিনি বলিষ্ঠ ভূমিকা রেখেছেন।

বিশ্ববিদ্যালয় পরিচালনার সঙ্গে জড়িত একজন প্রশাসক হিসেবে বিএসএমএমইউ’র সাবেক প্রো-ভিসি হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। অতীত কর্মকাণ্ড বিবেচনায় তাকে উপাচার্য পদে নিয়োগের সিদ্ধান্ত প্রায় চূড়ান্ত বলে বিভিন্ন সূত্রের দাবি।

ভিসি হিসেবে নিয়োগ পেলে কি করবেন এমন প্রশ্নের জবাবে অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ মিডিয়ায় বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী যদি তাকে ভিসি পদে নির্বাচিত করে দায়িত্বপালন করতে দেন, তাহলে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সব ধরনের স্থবিরতা কাটিয়ে শিক্ষা, চিকিৎসা ও গবেষণার ক্ষেত্রে উন্নততর পর্যায়ে নিয়ে যাওয়ার চেষ্টা করবেন। যাতে বর্তমান সরকার ও প্রধানমন্ত্রীর মুখ উজ্জ্বল হয়।

 

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়