ডাক্তার প্রতিদিন

Published:
2021-02-15 11:50:27 BdST

করোনা টিকা নিতে এখন কেউ ভয় পাচ্ছেন না


 

ডা. তারিক রেজা  আলী

______________________

করোনা টিকা নিতে এখন কেউ ভয় পাচ্ছেন না। বিশাল এক সুখবর। কত যে অপচেষ্টা হয়েছে করোনা টিকা নিয়ে। এখন বরঞ্চ উল্টো দৃশ্য। নিবন্ধন করেছেন কিন্তু টিকা প্রদানের তারিখ সম্বলিত ক্ষুদে বার্তা পাচ্ছেন না, এমন অভিযোগ, অনুযোগ প্রচুর। যেহেতু বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে কাজ করি, এই কেন্দ্রে যে সকল আত্মীয়-স্বজন, পরিচিত নিবন্ধন করেছেন তাদের বিশ্বাস আমি চেষ্টা করলে তাদের আগে আগে টিকা প্রদানে সাহায্য করতে পারব। ভালোই লাগে, যদিও তাদের সাহায্য করার মতো পদমর্যাদায় আমি নেই। এ বিষয়ে ক্ষমতা আমার সীমিত শুধু নয়, একেবারেই নেই। তারপরেও ভালো লাগে এ কারণে যে ঠিক এক সপ্তাহ আগে দৃশ্যপট ভিন্ন ছিল।

আজ টিকা নিলেন আমার মা। ৭৩ বছর বয়সী আমার মা উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, হাঁপানি সহ আরো কিছু বার্ধক্য জনিত রোগের রোগী। কিন্তু টিকা নেওয়ার পর আল্লাহর অশেষ রহমতে এ পর্যন্ত কোন অসুবিধা হয় নি। মাকে শুধু বলেছি, মা টিকা না নেওয়ার ঝুঁকি টিকা নেওয়ার ঝুঁকি থেকে অনেক অনেক বেশী। তিনি সিদ্ধান্ত নিতে দেরী করেন নি। আমি গর্বিত। আপনারা আমার মায়ের সুস্বাস্থ্য ও দীর্ঘ নিরোগ জীবনের জন্য প্রার্থনা করবেন।

আমার বা আমার স্ত্রীর টিকা প্রদানের কোন ছবি ফেসবুকে পোষ্ট করি নি। কিন্তু মায়ের টা করলাম। এটা শুধুমাত্র আপনাদের বয়স্ক মা-বাবা বা অন্য আত্মীয় স্বজনকে উৎসাহ দেওয়ার ক্ষুদ্র প্রয়াস।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়