Ameen Qudir

Published:
2019-12-19 21:06:56 BdST

'বিএসএমএমইউতে সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতেই ২০০ মেডিকেল অফিসার নিয়োগ'


 

ডেস্ক/ বিএসএমএমইউ বিজ্ঞপ্তি
_____________________________

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় : বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া সকল বিতর্কের অবসান ঘটিয়ে সাফ বলেছেন , বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইস্পাত কঠিন মনোবল ও সঠিক সিদ্ধান্তের জন্যই সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ২০০ মেডিকেল অফিসার নিয়োগ সম্ভব হয়েছে। বাংলাদেশ পরিচালনার ক্ষেত্রে রাষ্ট্রনায়ক জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে আর কারও তুলনা হবে না।

১৭ ডিসেম্বর ২০১৯ বাংলাদেশ প্রস্থোডন্টিক সোসাইটির জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিলন হলে আয়োজিত সম্মেলনে অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, বিবেকের সাথে বেইমানি করে কোনো কিছুই করা সম্ভব নয়। যুক্তিযুক্ত ও ন্যায়সঙ্গত বিষয় হলে তা বিবেচনা করা যায়। বাংলাদেশ প্রস্থোডন্টিক সোসাইটির যুক্তিযুক্ত ও ন্যায়সঙ্গত দাবিগুলো বাস্তবায়নে যতটুকু সম্ভব সহায়তা করা হবে।

তিনি বলেন, এটা অত্যন্ত দুঃখজনক যে, চাকরি প্রাপ্তি বা পদোন্নতি লাভের আশায় অনেকেই সরকারি দলের নাম ব্যবহার করেন। এমনকি নিজেকে জাতির পিতার সৈনিক বলেও দাবি করেন। কিন্তু যথাযথ দায়িত্বপালনের সময় তাদের আর দলের কথা, নিয়মকানুনের কথা, জাতির পিতার আদর্শের কথা স্মরণে থাকে না। আবার কোনো কোনো ব্যক্তি দলের নাম ব্যবহার করে দুর্নীতিও করেন।
তিনি বলেন, চিকিৎসাসেবা প্রদান ও গবেষণাসহ চিকিৎসক হিসেবে দায়িত্ব পালনের সময় আমরা যেন জাতির পিতার আদর্শকে মেনে চলার চেষ্টা করি এবং তাঁর বাণীসমূহ স্মরণে রাখি।

বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. গাজী শামীম হাসান, বাংলাদেশ ডেন্টাল সোসাইটির সভাপতি অধ্যাপক ডা. মো. আবুল কাসেম, বাংলাদেশ প্রস্থোডন্টিক সোসাইটির সভাপতি অধ্যাপক ডা. এ কে এম আজিজুল হক, মহাসচিব অধ্যাপক ডা. মো. মাহবুবুর রহমান প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ডা. মোহাম্মদ আবিদ।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়