Ameen Qudir

Published:
2019-10-10 19:09:15 BdST

আত্মহত্যা প্রতিরোধে সর্বাত্মক কাজের শপথ বিএসএমএমইউর মনোরোগ শিক্ষক চিকিৎসকদের



ডেস্ক
_________________________
আত্মহত্যা প্রতিরোধে সর্বাত্মক কর্মসূচি, প্রচার , সিম্পোজিয়াম আয়োজনের উদ্যোগ নিয়েছে বাংলাদেশের শীর্ষ রোগী সেবালয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়-এর মনো রোগ বিদ্যা বিভাগ ও চিকিৎসকবৃন্দ। বছর জুড়ে নানা কর্মসূচি ও সচেতনতা কাজ তারা পরিচালনা করছেন ও করবেন। ১০ আক্টোবর ২০১৯ বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে বিএসএমএমইউর চত্ত্বরে আয়োজিত হয় বর্ণাঢ্য র্যালি, আলোচনাসহ নানা কর্মসূচি।

এবারের বিশ্ব সভায় এই দিবসের প্রতিপাদ্য হল: “মানসিক স্বাস্থ্যের উন্নয়ন ও আত্মহত্যা প্রতিরোধ” । এই বিষয়কে সামনে রেখে বিএসএমএমইউর মানসিক রোগ বিভাগ এর মধ্যেই নানা কর্মসূচি নিয়েছে। সারা বছর ধরে নানা কাজ করে চলেছে। সমস্যাটির নিরসনে ও আলোকপাতে তারা তৎপর। এদিন আয়োজনে ও আলোচনায় উঠে আসে বিএসএমএমইউর মনোরোগ বিদ্যা বিভাগের শিক্ষক চিকিৎসকদের দৃঢ় প্রত্যয়ের কথা।

এদিন র্যালি, দিবস সূচণার উদ্বোধনে ছিলেন, বিএসএমএমইউর উপাচার্য এবং উপমহাদেশের অন্যতম সেরা নিউরো সার্জন অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। র্যালি ও পথআলোচনায় অংশ নেন, অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, উপউপাচার্য অধ্যাপক ডা. শহীদুল্লাহ সিকদার, বিভাগের সাবেক চেয়ার পার্সন অধ্যাপক ডা. ঝুনু শামসুন নাহার, বর্তমান চেয়ারপার্সন অধ্যাপক ডা. সালাউদ্দিন কাউসার বিপ্লব,অধ্যাপক ডা. নাহিদ মেহজাবিন , সহযোগী অধ্যাপক ও ডাক্তার প্রতিদিন সম্পাদক ডা. সুলতানা এলগিন সহ বিভাগের শিক্ষক ও মেধাবী শিক্ষার্থী চিকিৎসকবৃন্দ।

আপনার মতামত দিন:


বিএসএমএমইউ এর জনপ্রিয়